Vodafone Idea গ্রাহকদের জন্য বড় সুখবর, এক SMS-এ প্রিপেইড থেকে চলে যেতে পারবেন পোস্টপেইডে

Avatar

Published on:

VI offer Prepaid to Postpaid Switch by OTP

ভারতের অন্যতম টেলিকম অপারেটর Vodafone Idea প্রায় দুবছরের বেশি সময় ধরে গ্রাহক ধরে রাখার জন্য লড়াই করে চলেছে। এই কারণেই সংস্থাটি মাঝে মাঝেই তাদের ব্যবহারকারীদের জন্য নতুন নতুন সুবিধা নিয়ে হাজির হয়। আর এবার এই টেলকোটি P2P কনভারশন নামের এক নতুন সুবিধা নিয়ে এসেছে। এই P2P কনভারশনের মাধ্যমে Vi তাদের গ্রাহকদের শুধুমাত্র ওটিপির মাধ্যমেই সিম কার্ড পরিবর্তন ছাড়াই প্রিপেইড থেকে পোস্টপেইডে এবং পোস্টপেইড থেকে প্রিপেইডে সুইচ করার অপশন দেবে। যদিও, এই সুবিধাটি নতুন নয়, তবে Vodafone Idea আশা করছে যে, এর মাধ্যমে তাদের গ্রাহক সংখ্যা কিছুটা হলেও বাড়তে পারে।

Vodafone Idea এর পি২পি কনভারশন ফিচার

আপনি যদি একজন ভোডাফোন আইডিয়ার প্রিপেইড গ্রাহক হন এবং আপনি পোস্টপেইডে সুইচ করতে চান, তাহলে এখন আর আপনাকে সিম কার্ডের পরিবর্তন করার দরকার নেই। কারণ ভোডাফোন আইডিয়া তাদের গ্রাহকদের জানিয়েছে, এখন প্রিপেইড থেকে পোস্টপেইডে যাওয়ার জন্য আর সিম পরিবর্তন বা ডকুমেন্টশনের কোনো প্রয়োজন নেই।

ভিআই জানিয়েছে যে, যদি কোনো প্রিপেড গ্রাহক তার মোবাইল কানেকশন পোস্টপেইডে অথবা পোস্টপেইড থেকে প্রিপেইডে বদলাতে চান, তাহলে তারা ভোডাফোন আইডিয়া স্টোরে গিয়ে অনুরোধ করতে পারেন। আর এই অনুরোধের পরই গ্রাহক তার ভোডাফোন আইডিয়া নম্বরে একটি এসএমএস পাবেন, যাতে একটি ইউনিক ট্রানজাকশন আইডি এবং একটি ওয়ান টাইম পাসওয়ার্ড অন্তর্ভুক্ত থাকবে।

ভোডাফোন আইডিয়ার গাইডলাইন অনুসারে সন্ধে ছটার আগে পাওয়া সমস্ত অনুরোধ ওই দিন রাত্রি দশটার মধ্যেই কার্যকর করা হবে। তবে সন্ধ্যা ছয়টার পরে পাওয়া অনুরোধ গুলি পরের দিন রাত দশটার মধ্যে কার্যকর হবে। উল্লেখ্য, কানেকশন বদল করার এই প্রক্রিয়া চলাকালীন গ্রাহকের মোবাইল নম্বরের পরিষেবাগুলি ৩০ মিনিট পর্যন্ত ব্যাঘাতের সম্মুখীন হতে পারে।

যদি ভোডাফোন আইডিয়ার কাছে গ্রাহকের কেওয়াইসি সম্পূর্ণ না থাকে, তাহলে তাদের অনুরোধ প্রত্যাখ্যান করা হতে পারে। আর এই ধরনের সমস্যার ক্ষেত্রে সিম পরিবর্তনের সময় গ্রাহকদের আরো একবার কেওয়াইসি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হতে পারে।

প্রসঙ্গত, একই সিমে পি২পি কনভারসেশন কোনো নতুন ঘটনা নয়। কারণ Airtel কয়েক বছর ধরে তাদের সমস্ত গ্রাহকদের এই পরিষেবা প্রদান করে আসছে। আর Airtel-এর প্রিপেড গ্রাহকরা অনায়াসে একটি ওটিপি ব্যবহার করে প্রিপেইড থেকে পোস্টপেইডে সুইচ করতে পারেন। যার ফলে তাদের কোনো এয়ারটেল স্টোরে যাওয়ার প্রয়োজন হয় না। তবে ভোডাফোন আইডিয়ার গ্রাহকদের এই কাজের জন্য নিকটবর্তী ভিআই স্টোরে যেতে হবে।

Vodafone Idea-এর রিচার্জ প্ল্যান

Vodafone Idea-র ক্ষেত্রে ওটিপি প্রক্রিয়া ব্যবহার করে প্রিপেইড থেকে পোস্টপেইডে সুইচ করলে ব্যবহারকারীরা ভিআই-এর পোর্টফোলিওতে থাকা যেকোনো প্ল্যান বেছে নিতে পারবেন।

সেক্ষেত্রে পোস্টপেইড থেকে প্রিপেইডে সুইচ করলে ব্যবহারকারীরা ৪১৯ টাকা, ৪৯৯ টাকা এবং ৭১৯ টাকার প্রিপেড প্ল্যান রিচার্জ করতে পারবেন। উল্লেখ্য, প্রিপেইড থেকে পোস্টপেইডে সুইচ করার পর গ্রাহকদের ৯০ দিনের মধ্যে প্রিপেইডে ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

সঙ্গে থাকুন ➥