৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে দিল Vodafone Idea, রিচার্জ করার আগে জেনে নিন

Avatar

Published on:

Vodafone Idea Reduces Validity Rs 99

Vodafone Idea (Vi) কিছুদিন আগে মুম্বাই সার্কেলে যে পদক্ষেপ গ্রহণ করেছিলো, এখন গুজরাটেও সেই একই পদক্ষেপ অনুসরণ করে তার প্রিপেড প্ল্যানগুলিতে কিছু উল্লেখযোগ্য পরিবর্তন করেছে। VI এই অঞ্চলে তার ন্যূনতম রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে পরোক্ষ ভাবে শুল্ক বৃদ্ধি করেছে৷ যেমন, টেলকোটি তার ৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন থেকে কমিয়ে ১৫ দিন করেছে, আবার ১২৮ টাকার প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে ২৮ দিনের পরিবর্তে ১৮ দিন করা হয়েছে। ভ্যালিডিটি কমিয়ে দিলেও এই প্ল্যানগুলির অন্যান্য সুবিধাগুলি একই রয়ে গেছে। যেমন, ৯৯ টাকার প্ল্যানটি এখনও ২০০ এমবি ডেটা, ৯৯ টাকা টকটাইম অফার করে।

তবে Vi এর এই প্ল্যানে কোনো এসএমএস-এর সুবিধা দেওয়া হয় না (কেবল মাত্র, ১৯০০ নম্বরে এসএমএস পাঠিয়ে স্ট্যান্ডার্ড ট্যারিফের পোর্ট করার সময় এসএমএস করা যায়)। একইভাবে, ১২৮ টাকার প্ল্যানে আগের মতই ১০টি লোকাল অন-নেট নাইট মিনিট এবং প্রতিটি লোকাল/ন্যাশনাল কল ২.৫ পয়সা/সেকেন্ড এবং রাত ১১ টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট মিনিটের সুবিধা পাওয়া যায়। এগুলি ছাড়াও, Vodafone Idea গুজরাটে চারটি নতুন প্ল্যান চালু করেছে। চলুন এবার দেখে নেওয়া যাক এই প্ল্যানগুলির বেনিফিট।

Vodafone Idea-র ১৯৮ টাকার প্ল্যান

এই প্ল্যান মুম্বাই এবং গুজরাট উভয় ক্ষেত্রেই উপলব্ধ। এটি ৩০ দিনের ভ্যালিডিটি সহ ৫০০ এমবি ডেটা অফার করে। তাছাড়া, এই প্ল্যানে ১৯৮ টাকা টকটাইমও পাওয়া যায়।

Vodafone Idea-র ২০৪ টাকার প্ল্যান

২০৪ টাকার প্ল্যানটি মুম্বাই এবং গুজরাটের জন্য নিয়ে আসা একটি এক্সক্লুসিভ প্ল্যান। এখানে গ্রাহকদের ২০৪ টাকা টকটাইম, ৫০০ এমবি ডেটা ও ৩০ দিনের ভ্যালিডিটি পাওয়া যায়। এছাড়া, এই প্ল্যানে কল প্রতি ২.৫ পয়সা চার্জ করা হবে।

Vodafone Idea-র ২২৪ টাকার প্ল্যান

এই প্ল্যানটিও শুধুমাত্র মুম্বাই এবং গুজরাটে উপলব্ধ। ২২৪ টাকার এই প্ল্যানটির ভ্যালিডিটি ৩০ দিন। এখানে ৪ জিবি ডেটা ও আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা দেওয়া হয়। তবে এই প্ল্যানে কোনও এসএমএসের সুবিধা দেওয়া হয় না।

Vodafone Idea-র ২৩২ টাকার প্ল্যান

মুম্বই এবং গুজরাটের জন্য নিয়ে আসা এই বিশেষ প্ল্যানটি ব্যবহারকারীদের ৩০ দিনের ভ্যালিডিটি, ৪ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা প্রদান করে। ২২৪ টাকার প্ল্যানের মতো এখানেও কোনো এসএমএস-এর সুবিধা দেওয়া হয় না।

প্রসঙ্গত উল্লেখ্য, এই মুহূর্তে Vodafone Idea-ই একমাত্র টেলকো যারা ৯৯ টাকার প্ল্যান অফার করে, যা Airtel-এর মত টেলকোগুলিও করেনা।

সঙ্গে থাকুন ➥