এবার পুরোনো TV-ও হয়ে যাবে Smart, Amazon লঞ্চ করল একগুচ্ছ নতুন ডিভাইস, দেখে নিন বিশদ

Avatar

Published on:

amazon-launched-new-fire-tv-sticks-fire-tv-soundbar-and-other-smart-products-check-details

স্মার্ট টিভি (Smart TV) এখন আমাদের জীবনের বড় একটা অংশ হয়ে দাঁড়িয়েছে। বাড়িতে থিয়েটারের মতো বিনোদন পেতে বেশিরভাগই এই ধরণের টিভির প্রতি ঝুঁকছেন। তবে আপনি যদি স্মার্ট টিভি ব্যবহারের অভিজ্ঞতা চান কিন্তু কোনো কারণে তা কেনা সম্ভব না হয়, তাহলেও চিন্তার প্রয়োজন নেই। আপনি চাইলে বাড়িতে থাকা পুরনো এলসিডি ডিসপ্লে বা বড় পর্দার অন্য যেকোনো টিভিতেই স্মার্ট ফিচার পেতে পারেন, তাও খুব সহজেই। আসলে সম্প্রতি Amazon কম দামে ছোটো আকারের কিছু স্মার্ট ডিভাইস চালু করেছে, যা আপনি প্লাগ ইন করার সাথে সাথে আপনার পুরোনো টিভিটিকে একটি স্মার্ট টিভিতে রূপান্তরিত করবে। এক্ষেত্রে লেটেস্ট মডেল হিসেবে Fire TV Stick, স্মার্ট সাউন্ড বার ইত্যাদি কিনতে পারবেন। আসুন, এখন Amazon-এর এই প্রোডাক্টগুলি সম্পর্কে বিশদে জেনে নিই।

পুরোনো টিভিকে Smart TV বানাবে Amazon-এর এইসব ডিভাইস

অ্যামাজনের অনেকগুলি ফায়ার টিভি স্টিক মডেল ইতিমধ্যেই ভারতীয় বাজারে উপলব্ধ। তবে এখন কোম্পানি বিশ্ব বাজারে অনেক নতুন ডিভাইসগুলি লঞ্চ করেছে, যার মধ্যে রয়েছে ফায়ার টিভি স্টিকস, ফায়ার টিভি সাউন্ডবার এবং ইকো শো ৮ (Echo Show 8) মডেল ইত্যাদি। এগুলি অনেকগুলি আপগ্রেডেশনসহ এসেছে, যার সমস্ত তথ্য নিচে দেওয়া হল।

১. Amazon Fire TV Stick 4K Max: এই নতুন অ্যামাজন ডিভাইসে কোম্পানি প্রথমবার ২ গিগাহার্টজ কোয়াড-কোর প্রসেসর এবং ওয়াই-ফাই ৬ই (WiFi 6E) প্রযুক্তি দিয়েছে। এটি কিনলে ৪কে আল্ট্রা এইচডি (4K UHD) রেজোলিউশনে স্ট্রিমিংয়ের বিকল্প পাবেন। সাথে থাকবে ডলবি অ্যাটমোস, ডলবি ভিশন, এইচডিআর (HDR), এইচডিআর ১০+ (HDR10+) প্রযুক্তি এবং ১৬ জিবি স্টোরেজ।

২. Amazon Fire TV Stick 4K: এই ফায়ার স্টিকেও ৪কে রেজোলিউশনে স্ট্রিমিংয়ের বিকল্প রয়েছে এবং এটিও ১.৭ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ডলবি অ্যাটমোস, ডলবি ভিশন, এইচডিআর, এইচডিআর ১০+, এইচএলজি (HLG) প্রযুক্তি অফার করবে। এই ফায়ার স্টিকটি অ্যালেক্সা হোম থিয়েটার এবং ইকো স্পিকার ডিভাইসগুলির সাথে ব্যবহার করা যেতে পারে।

৩. Fire TV Soundbar: অ্যামাজন একটি নতুন ২৪ ইঞ্চি ফায়ার টিভি সাউন্ডবারও চালু করেছে, যারা উচ্চ ভলিউমে পার্টি করতে চান তাদের জন্য এটি আদর্শ। এই মডেলটিতে একটি টু-চ্যানেল কম্প্যানিয়ন ডিভাইস রয়েছে, তাছাড়া এটি ডলবি অডিও, ডিটিএক্স (DTX) ভার্চুয়ালের মতো প্রযুক্তি অফার করবে। এটি স্মার্টফোন, ট্যাবলেট বা অন্যান্য ব্লুটুথ এনাবেলড্ ডিভাইসের সাথে কানেক্ট করা যেতে পারে।

৪. Echo Show 8: আপনি যদি বাড়িতে একটি স্ক্রিনসহ স্মার্ট অ্যালেক্সা (Alexa) ডিভাইস চান, তবে এই প্রোডাক্টটি কাজে আসবে। এতে রয়েছে গ্লাস ডিজাইন, ৪০ শতাংশ দ্রুত প্রসেসর, শক্তিশালী স্পিকার ও ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া জিগবি, সাইডওয়াক, থ্রেড, ব্লুটুথ এবং ম্যাটার সমর্থনও এতে দেওয়া হয়েছে। এর সাথে ভিডিও কল করার বিকল্পও বর্তমান।

উল্লেখ্য, এছাড়াও কোম্পানিটি ইকো হাব এবং ইকো ফ্রেমের মতো স্মার্ট প্রোডাক্টও এনেছে। এগুলির দাম এখনও প্রকাশ করা হয়নি।

সঙ্গে থাকুন ➥