Samsung আনল Disney100 স্মার্ট টিভি, 4K ডিসপ্লের সাথে পাবেন 40W সাউন্ড, দাম জেনে নিন

Avatar

Published on:

Samsung Frame Disney100 Edition TV launched

Samsung আজ (২৬শে আগস্ট) আমেরিকা ভিত্তিক বহুজাতিক মিডিয়া ও বিনোদন সংস্থা Disney -এর ১০০তম বার্ষিকী উদযাপনের উদ্দেশ্যে তাদের Frame লাইনআপের অধীনে একটি নতুন স্মার্ট টেলিভিশন লঞ্চ করল। এই টিভির নাম Samsung Frame Disney100 Edition TV । এটি – ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি ও ৭৫ ইঞ্চি ডিসপ্লে সাইজের সাথে এসেছে। দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি এই নয়া স্মার্ট টিভিকে বিশেষভাবে Disney কনটেন্ট প্রেমীদের জন্য ডিজাইন করেছে। যেকারণে এই ‘লিমিটেড এডিশন’ মডেলে ১০০টিরও বেশি Disney নির্মিত প্রোগ্রাম ও চরিত্র সম্পর্কিত আর্টওয়ার্ক উপলব্ধ থাকছে। সর্বোপরি ডিভাইসটির রিটেল বক্সে মিকি মাউস (Mickey Mouse) অনুপ্রাণিত একটি রিমোট কন্ট্রোলও দেওয়া হয়েছে৷ Samsung জানিয়েছে, বর্তমানে এই মডেলটির সীমিত সংখ্যক ইউনিট বিক্রি করা হচ্ছে। চলুন এবার Samsung Frame Disney100 Edition TV মডেলটির দাম ও বিশেষত্ব সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Samsung Frame Disney100 Edition TV-এর স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং সংস্থার ‘ফ্রেম’ লাইনআপটির বিশেষত্ব হল, এর অধীনে আসা মডেলগুলি দৃশ্যত ক্যানভাস ফ্রেমের মতো হয়। অর্থাৎ একটি ফ্রেম-সিরিজের টিভি ঝুলানো অবস্থায় থাকলে ফটো ফ্রেমের মতো দেখাবে, বোঝাই যাবে না যে একটা জলজ্যান্ত টিভি ঝোলানো আছে দেওয়ালে। সহজ ভাষায় বললে, এই ধরণের মডেলে ডিজিটাল আর্টওয়ার্ক ব্যবহার করে একটি টেলিভিশনকে মনোরঞ্জনের বোকা বাক্স থেকে ‘আর্ট’ ক্যানভাসে পরিণত করা হয়।

নবাগত স্যামসাং ফ্রেম-ডিজনি১০০ এডিশন টিভিতেও তাই ১০০টি ডেডিকেটেড ডিজনি আর্টওয়ার্ক পাওয়া যাবে, যা স্যামসাং আর্ট স্টোরের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য। এখান থেকে ইউজাররা, ডিজনি নির্মিত যেকোনো কনটেন্ট বা চরিত্রের আর্টওয়ার্ক বেছে নিয়ে একটি ‘স্পেশাল’ স্লাইড-শো গ্যালারি তৈরি করতে পারেন। জানিয়ে রাখি, আলোচ্য মডেলে – ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিও (Walt Disney Animation Studios), পিক্সার অ্যানিমেশন স্টুডিও (Pixar Animation Studios), মার্ভেল (Marvel), লুকাসফিল্ম (Lucasfilm) এবং ন্যাশনাল জিওগ্রাফিক (National Geographic) -এর কনটেন্টও অন্তর্ভুক্ত করা হয়েছে।

Samsung Frame Disney100 Edition TV প্লাটিনাম সিলভার মেটাল বেজেল পরিবেষ্টিত ডিসপ্লে প্যানেলের সাথে এসেছে, যাতে ডিজনির আইকনিক রঙ দেখা যাবে। আবার টিভির সাথে মানানসই একটি কালো এবং সাদা রঙের বিশেষ একটি মিকি মাউস রিমোটও পেয়ে যাবেন ইউজাররা। আলোচ্য স্মার্ট টেলিভিশনে ৫৫-ইঞ্চি / ৬৫-ইঞ্চি / ৭৫-ইঞ্চির ৪ক OLED ডিসপ্লে প্যানেল আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং HDR 10 Plus প্রযুক্তি সাপোর্ট করে। এই ডিসপ্লেটিকে ম্যাট রাখা হয়েছে, যাতে আশেপাশের দ্রব্যাদি বা আলোর প্রতিফলন স্ক্রিনে না দেখা যায়। এই টিভি চালু করার পর প্রথমেই স্ক্রীনে ‘Samsung x Disney100’ লোগো দেখা যাবে। অন্যান্য বিশেষত্বের কথা বললে, স্যামসাংয়ের এই নয়া টেলিভিশন কোয়ান্টাম ৪কে প্রসেসর চালিত। আর উন্নত অডিও অফারের জন্য এতে ৪০ ওয়াটের স্পিকার সিস্টেম বিদ্যমান রয়েছে।

Samsung Frame Disney100 Edition TV এর দাম

স্যামসাং ফ্রেম-ডিজনি১০০ এডিশন টিভির ৫৫-ইঞ্চি ডিসপ্লে ভ্যারিয়েন্টের দাম ১,৬৯৯ ডলার (প্রায় ১,৪০ লক্ষ টাকা) রাখা হয়েছে। আর ৬৫-ইঞ্চি এবং ৭৫-ইঞ্চি ডিসপ্লে মডেলের দাম থাকছে যথাক্রমে ২,১৯৯ ডলার (প্রায় ১,৮০ লক্ষ টাকা) ও ৩,১৯৯ (প্রায় ২,৬৫ লক্ষ টাকা)। এটি বর্তমানে মার্কিন বাজারে কেনার জন্য উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥