পাহাড় থেকে জঙ্গল দৌড়নোর ক্ষমতা এবার স্কুটারে, নতুন আপডেট সহ লঞ্চ হল Honda X-ADV

Avatar

Published on:

2023 Honda X-ADV 750 launched Malaysia

জাপানের বিখ্যাত টু হুইলার নির্মাতা হোন্ডা (Honda) তাদের ৭৫০ সিসির শক্তিশালী অ্যাডভেঞ্চার ম্যাক্সি স্কুটার X-ADV 750-এর নতুন সংস্করণের উপর থেকে পর্দা সরালো। আন্তর্জাতিক বাজারের মডেলটি আপডেট হিসেবে নতুন কালার স্কিম পেয়েছে। আসুন Honda X-ADV 750-এর সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Honda X-ADV 750 ডিজাইন ও কালার স্কিম

হোন্ডা এক্স-এডিভি ৭৫০ নতুন তিনটি পেইন্ট স্কিম পেয়েছে – ম্যাট ব্যালিস্টিক, ব্ল্যাক মেটালিক এবং পার্ল ডিপ মাড গ্রে। এগুলির প্রতিটিই সলিড কালারের সাথে সুন্দর গ্রাফিক্স এবং লোগো দিয়ে সাজানো। অন্যদিকে সস্তা হোয়াইট পেইন্টটি সম্পূর্ণ ভিন্ন। এতে সাদার উপর কালো এবং লালের স্পর্শ রয়েছে। আবার গ্রাফিক্সের কারুকার্যে ফুটিয়ে তোলা হয়েছে বাইকটি।

Honda X-ADV 750 হার্ডওয়্যার ও স্পেসিফিকেশন

আসন্ন স্কুটারটিতে রয়েছে স্পোক হুইল, আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক, দীর্ঘ উইন্ডস্ক্রিন এবং ইঞ্জিন সাম্প গার্ড। এগিয়ে চলার শক্তি জোগাতে স্কুটারটিতে রয়েছে একটি ৭৪৫ সিসি, ট্যুইন সিলিন্ডার মোটর, যা থেকে ৫৭ বিএইচপি শক্তি এবং ৬৯ এনএম টর্ক উৎপাদিত হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ডুয়েল ক্লাস ট্রান্সমিশন। যা Honda Africa Twin-এও উপস্থিত।

Honda X-ADV 750 ফিচার্স

Honda X-ADV 750-এর ফিচারের তালিকায় রয়েছে ব্লুটুথ চালিত ৫-ইঞ্চি টিএফটি ডিসপ্লে, স্মার্ট কি, হোন্ডা স্মার্টফোন ভয়েস কন্ট্রোল এবং ফুল এলইডি লাইটিং। সিটের নিচে রয়েছে ২২ লিটার স্টোরেজ, একটি ইউএসবি চার্জিং পোর্ট, ১.২ লিটার গ্লোভ বক্স এবং সেন্টার স্ট্যান্ড।

প্রসঙ্গত, হোন্ডার এই X-ADV 750 স্কুটারটি ভারতের বাজারে লঞ্চের কোন সম্ভাবনা নেই বললেই চলে। কারণ এদেশে এই জাতীয় বড় ইঞ্জিনের স্কুটারের চাহিদা তেমন একটা নেই। আবার এর দামও অনেকটাই বেশি। এদেশে লঞ্চ হলে স্কুটারটির দাম পড়বে প্রায় ১০-১২ লক্ষ টাকা।

সঙ্গে থাকুন ➥