লঞ্চের আগেই নতুন Hero Xpulse 200T বাইকের ছবি ফাঁস, থাকবে আকর্ষণীয় ফিচার, দাম কত হবে

Avatar

Published on:

Hero Xpulse 200T 4V details leaked

নতুন অবতারে Hero Xpulse 200T এর লঞ্চ ঘিরে প্রত্যাশা তুঙ্গে বাইকপ্রেমীদের। সম্প্রতি হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর তরফে বাইকটির টিজার প্রকাশ করা হলেও লঞ্চের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। টিজার ভিডিয়ো থেকে বাইকটির চেহারা এবং নয়া আপডেটগুলি আন্দাজ করা হয়েছিল। আর এখন এবারে মধ্য আমেরিকার দেশ এল সালভাডোর থেকে বাইকটির সম্পূর্ণ ভিডিয়ো ইউটিউবে আপলোড করেছেন। পাশাপাশি সে দেশে হিরোর ওয়েবসাইট থেকেও নয়া মডেলের কিছু ছবি ফাঁস হয়েছে। যেখানে নতুন এক্সপালসের ডিজাইন ও কারিগরিতে একাধিক পরিবর্তন নজরে পড়েছে। চলতি মাসের শেষের দিকেই ভারতের বাজারে পা রাখতে পারে Xpulse 200T

নতুন প্রজন্মের Hero Xpulse 200T-এর হেডলাইটের অবস্থানে সামান্য অদলবদল প্রত্যক্ষ করা গিয়েছে। এছাড়া একটি নতুন বডি কালারের ভাইজার, ফর্ক গেইটর, একটি নতুন বেলি পেন এবং একটি সাধারণ গ্র্যাব রেল দেওয়া হয়েছে এতে। Xpulse 200T-এর বর্তমা মডেলটি টু-ভাল্ভ ইঞ্জিনে ছোটে। তবে আপডেটেড মডেলটি অফ-রোডার Xpulse 200 4V এর ইঞ্জিন পেয়েছে। ফলে সেই ১৯৯.৬ সিসি, ফোর-ভাল্ভ, এয়ার কুল্ড ইঞ্জিন থেকে ১৯.১ পিএস শক্তি এবং ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হবে বলেই মনে করা হচ্ছে।

Xpulse 200T-এর ফিচারের তালিকায় টার্ন বাই টার্ন নেভিগেশন সহ একটি ফুল ডিজিটাল এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল থাকছে, যা ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। তবে এর সাসপেনশন এবং ব্রেকে কোনরূপ রদবদল ঘটানো হবে না। আগের মতই একটি টেলিস্কোপিক ফর্ক এবং ডুয়েল শক অ্যাবজর্ভার নিয়ে হাজির হবে মোটরসাইকেলটি। দুই চাকায় থাকবে ডিস্ক ব্রেক।

বর্তমানে Hero Xpulse 200T বাজারে ১,২৪,৩৯৬ টাকায় (এক্স-শোরুম) বিকোয়। যে কারণে এটি দেশের সবচেয়ে সস্তার ২০০ সিসি বাইকের তকমা পেয়েছে। যদিও আপডেটেড মডেলটি ৬,০০০-৭,০০০ টাকা দামি হবে বলেই মনে করা হচ্ছে। বাজারে এর একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে TVS Apache RTR 200 4V।

সঙ্গে থাকুন ➥