যেমন ডিজাইন তেমন ফিচার, নিত্যদিন চালানোর উপযুক্ত রেসিং স্কুটার লঞ্চ করল Kymco

Published on:

Kymco Racing S150 Commuter Scooter Launched in Japan

তাইওয়ানের মোটরসাইকেল নির্মাতা কিমকো (Kymco) বিশ্বজুড়ে তাদের স্কুটারের জন্য যথেষ্ট সুনাম কুড়িয়েছে। বরাবরই তারা উন্নত ধরনের এবং সাশ্রয়ী মূল্যে স্কুটার ও মোটরসাইকেল তৈরি করাকেই বেশি প্রাধান্য দেয়। ইউরোপ ও জাপানের বড় বড় টু-হুইলার নির্মাতাদের সঙ্গেই প্রতিযোগিতা চলে কিমকোর। সাম্প্রতিক অতীতে এই সংস্থার হাত ধরে বাজারে এসেছে মডার্ন স্টাইলের মেক্সি স্টাইলের স্কুটার। তবে যেখান থেকে তাদের যাত্রা পথের সূচনা হয়েছিল, সেই কমিউটার সেগমেন্টে এক নতুন স্কুটার নিয়ে হাজির হয়েছে সংস্থাটি।

সম্প্রতি জাপানে একটি নতুন স্পোর্টি কমিউটার স্কুটার লঞ্চ করেছে কিমকো। যার নামকরণ হয়েছে Racing S150। স্কুটারটির বডি প্যানেলের দুই ধারে লম্বা লাইনযুক্ত স্টাইলিশর বডি প্যানেল রয়েছে। প্রতিদিনের চলাচলের জন্য ইউজার ফ্রেন্ডলি ও প্র্যাকটিক্যাল ডিজাইনের প্ল্যাটফর্মের উপর নির্মিত Racing S150। ইঞ্জিন স্পেসিফিকেশনে নজর দিলে দেখা যাবে একে চলার শক্তি যোগায় ১৪৯ সিসির এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ফোর-ভাল্ব যুক্ত SOHC ইঞ্জিন। স্মুথ পারফরমেন্স প্রদানকারী এই ইঞ্জিনটি ৭,৫০০ আরপিএম গতিতে ১৩ অশ্বশক্তি উৎপন্ন করতে সক্ষম।

তাছাড়াও এতে রয়েছে ইলেকট্রনিক ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম ও ৫.৭ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। অন্যান্য স্কুটারগুলির মতোই Kymco Racing S150 এর পিছনের চাকায় CVT মারফত চালিকাশক্তি পৌঁছয়। এই কারণের জন্যই ঝঞ্ঝা মুক্ত ভাবে এক অসাধারণ চলার অভিজ্ঞতার সাক্ষী হবে এর রাইডাররা। স্কুটারটিতে উভয়দিকেই ১২ ইঞ্চির চাকা দেওয়া হয়েছে। সামনের চাকায় ১১০/৭০ সেকশনের টায়ার থাকলেও পিছনে রয়েছে ১২০/৭০ সেকশনের টায়ার। উপরন্তু উন্নত ব্রেকিং সিস্টেম হিসাবে সামনের ও পিছনের চাকাতে যথাক্রমে ২৪০ মিমি ও ২০০ মিমির ডিস্ক লাগানো রয়েছে।

এছাড়াও Kymco Racing S150 তে নানা ধরনের অতিরিক্ত ব্যবহার উপযোগী বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। উদাহরণস্বরূপ, স্কুটারটির সিটের নিচে থাকা জায়গায় একটি সাধারণ মাপের হেলমেট সহজেই রাখা সম্ভব। এমনকি সামনের অ্যাপ্রনের গায়েও রয়েছে একটি ছোট বক্স, যেখানে আপনার প্রয়োজনীয় সামগ্রী মোবাইল ফোন কিংবা ওয়ালেট রাখা সম্ভব।

এর পাশাপাশি Kymco Racing S150 এ বেশ কিছু ধরনের ইলেকট্রনিক প্রযুক্তিও রয়েছে এতে। যেমন ব্লুটুথ কানেক্টিভিটি, মোবাইল অ্যাপের মাধ্যমে ডিসপ্লের ডিজাইন পরিবর্তন, রাইড সম্পর্কিত বিভিন্ন তথ্য, কল/মেসেজ ইত্যাদির অ্যালার্ট পাওয়া সবকিছুই মিলবে এতে। কিমকোর এই স্কুটারটি ব্লু, ম্যাট ব্ল্যাক ও ম্যাট সিলভার এই তিনটি রঙে উপলব্ধ। Racing S150 বাস্তবিক ক্ষেত্রেই একটি কম বাজেটের ও আধুনিক বৈশিষ্ট্যের কমিউটার স্কুটার। শহরের বুকে প্রতিদিনের যাতায়াতের জন্য আদর্শ এটি।

সঙ্গে থাকুন ➥