KTM-এর সাথে লড়াই জমিয়ে দিল Zontes, ভারতে নিয়ে এল একজোড়া দুর্দান্ত অ্যাডভেঞ্চার বাইক

Published on:

Zontes 350T & 350T ADV Launched in India

হালে ভারতে পারফরম্যান্স গোত্রের মোটরসাইকেলের প্রতি উড়তি প্রজন্মের অন্তহীন ভালোবাসা। যা প্রত্যক্ষ করে দেশের টু-হুইলারের বাজারকে পাখির চোখ করছে বহু বিদেশি সংস্থা। যার মধ্যে অন্যতম চীনা ব্র্যান্ড জন্টিস (Zontes)। খুব সম্প্রতি সংস্থাটি ভারতে একসাথে পাঁচটি মোটরবাইক লঞ্চ করেছে। যার মধ্যে অ্যাডভেঞ্চার মডেল হিসাবে রয়েছে 350T ও 350T ADV। ভারতীয় বাজারে সরাসরি KTM 390 Adventure-এর সাথে প্রতিযোগিতা চলবে এদের। মোটরসাইকেল দু’টি একজোড়া রঙের বিকল্পে উপলব্ধ – অরেঞ্জ এবং শ্যাম্পেন। 350T-এর দাম ৩,৩৭,০০০ টাকা (এক্স-শোরুম), যেখানে 350T ADV-এর মূল্য ৩,৫৭,০০০ টাকা (এক্স-শোরুম)। তবে অরেঞ্জ কালারের চেয়ে শ্যাম্পেন পেইন্ট স্কিমের মূল্য ১০,০০০ টাকা বেশি।

Zontes 350T ও 350T ADV, উভয় মডেলেই রয়েছে একটি ৩৪৮ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে ৯,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩৮.৮ বিএইচপি শক্তি এবং ৭,৫০০ আরপিএম গতিতে ৩২.৮ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স। মোটরসাইকেল দুটির মধ্যে ফারাক কেবল চাকায়। যেমন 350T ADV-র সামনে ও পেছনের যথাক্রমে ১৯ ও ১৭ ইঞ্চির স্পোক হুইল দেওয়া হয়েছে। যেখানে 350T-র উভয় দিকেই ১৭ ইঞ্চি অ্যালয় হুইল উপস্থিত।

হুইলের সাইজ আলাদা হওয়ায় দুটি মডেলের সামনের চাকার মাপ ভিন্ন। 350T ADV-র সামনে ১১০/৮০-১৯ সেকশন টায়ার রয়েছে। যেখানে 350T-তে আছে ১২০/৭০-১৭ সেকশন টায়ার। তবে উভয় মডেলের পেছনে ১৬০/৬০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। মোটরসাইকেল দুটির ফিচারের তালিকায় রয়েছে একটি ৫ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টেবল উইন্ডস্ক্রীন এবং কিলেস সিস্টেম।

বাইক দুটিতে উপলব্ধ নির্দিষ্ট বক্সে চাবি রাখলেই সিট এবং ফুয়েল ট্যাঙ্ক একটি বাটনের মাধ্যমে খোলা যায়। এছাড়া এলইডি লাইটিং, নাকেল গার্ড, এক্সটার্নাল ফ্রেম, ডুয়েল চ্যানেল এবিএস সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে এতে। Zontes 350T ও 350T ADV যথাক্রমে দেশের বাজারে KTM 390 Adventure ও BMW G 310 GS-এর সাথে টেক্কা নেবে। বর্তমানে ১০,০০০ টাকার টোকেন মূল্যে মোটরসাইকেল দুটি বুকিং করা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥