Dimensity 8020 প্রসেসর ও কার্ভড ওলেড ডিসপ্লের সঙ্গে লঞ্চ হল Motorola Edge 40, প্রিমিয়াম ফিচার্সের ছড়াছড়ি

ফ্ল্যাগশিপ কিলার Motorola Edge 40 অবশেষে ইউরোপে লঞ্চ হয়ে গেল। গত মাসে, লেনোভো (Lenovo)-অধীনস্থ ব্র্যান্ডটি এর “Pro” ভ্যারিয়েন্ট বাজারে এনেছিল। ফোনটি আসলে Edge 40 Pro-এর ডাউনগ্রেড ভার্সন। এতে রয়েছে ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে, MediaTek Dimensity 8020 চিপসেট, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৪,৪০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে Motorola Edge 40 স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Motorola Edge 40-এর স্পেসিফিকেশন এবং ফিচার

মোটোরোলা এজ ৪০-তে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৫৫ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন সাপোর্ট করে। এছাড়াও, এই ৮-বিট প্যানেলটি একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,২০০ নিট পিক ব্রাইটনেস অফার করে৷ ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০২০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, মোটোরোলা এজ ৪০ লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 40-এর রিয়ার প্যানেলে অবস্থিত বর্গাকার ক্যামেরা মডিউলের মধ্যে ১/১.৫৫ ইঞ্চির অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত রয়েছে যা একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সের সাথে যুক্ত। আর ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 40-তে ৬৮ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি ইউনিট রয়েছে। উন্নত অডিওর জন্য, ডিভাইসটিতে ডুয়েল স্টেরিও স্পিকার রয়েছে যা ডলবি অ্যাটমস দ্বারা টিউন করা হয়েছে। পরিশেষে, Motorola Edge 40 জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিংয়ের সাথে এসেছে।

Motorola Edge 40-এর মূল্য ও লভ্যতার

ইউরোপে Motorola Edge 40-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৫৫০ ইউরো (প্রায় ৪৯,৭০০ টাকা)। এটি ভেগান লেদার ফিনিশ সহ নেবুলা গ্রিন ও ইক্লিপস ব্ল্যাক কালারে এবং অ্যাক্রিলিক ফিনিশ সহ লুনার ব্লু অপশনে উপলব্ধ। ভারতে এটি Motorola Edge 40 কবে লঞ্চ হতে পারে, সে বিষয়ে কোম্পানি তরফে এখনও কিছু নিশ্চিত করা হয়নি।