Ather 450X HR: ওলার বাজারে ভাগ বসাতে তৈরি হচ্ছে এথার, 158 কিমি মাইলেজের স্কুটি লঞ্চ করে কাঁপাবে বাজার!

ইলেকট্রিক স্কুটার কেনার পরিকল্পনা করলে সবার প্রথমেই যে বিষয়টি মাথায় আসে, তা হল পছন্দের মডেলটির রেঞ্জ কত হবে বা ফুল চার্জে কতটা যেতে পারবে। পেট্রল স্কুটারের মতো এই ক্ষেত্রেও যার যত বেশি মাইলেজ, তার তত চাহিদা। দেশের অন্যতম বৃহত্তম ই-স্কুটার নির্মাতা এথার এনার্জি (Ather Energy) সেই ভাবনা থেকেই একটি হাই-রেঞ্জ ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে। যার নাম Ather 450X HR। সম্প্রতি এক ফাঁস হওয়া নথি থেকে মডেলটির রেঞ্জ সহ অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কিত তথ্য সামনে এসেছে। চলুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Ather 450X HR লং রেঞ্জ অফার করবে

হোমোলোগেশন নথি অনুযায়ী, 450X HR-এ একটি ৩.৬৬ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক থাকবে, যা ফুল চার্জে ১৫৮ কিলোমিটার পথ (পরীক্ষিত) ছুটবে। প্রসঙ্গত, Ather 450X-এর ৩.৭ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক থেকে ১৫০ কিলোমিটার রেঞ্জ মেলে। 450X HR-এ দেওয়া ইলেকট্রিক মোটরটি 450X-এর মতোই ৬.৪ কিলোওয়াট শক্তি উৎপাদন করবে বলে ডকুমেন্টে উল্লেখ করা হয়েছে।

Ola Electric-কে টেক্কা দিতে আসতে চলা Ather 450X HR অফার করবে মোট পাঁচটি রাইডিং মোড – Warp, Sport, Ride, Smart Eco ও Eco। বৈদ্যুতিক স্কুটারটির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস হবে যথাক্রমে ১,৮৩৭ মিমি, ৭৩৯ মিমি, ১,১১৪ মিমি ও ১,২৯৬ মিমি।

Ather 450X HR-এর সম্ভাব্য দাম

এথার বর্তমানে 450S, 450X (২.৯ কিলোওয়াট আওয়ার) ও 450X (৩.৭ কিলোওয়াট আওয়ার) বিক্রি করে। মডেল তিনটির দাম যথাক্রমে ১,২৯,৯৯৯ টাকা, ১,৩৭,৯৯৯ টাকা ও ১,৪৪,৯২১ টাকা (এক্স-শোরুম)। বলা বাহুল্য, হাই রেঞ্জ হওয়ার কারণে আপকামিং মডেলটির দাম 450X-এর তুলনায় বেশি হবে।