Redmi K50 Gaming Edition আসছে 64 মেগাপিক্সেল Sony IMX686 সেন্সর ও 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ

আগামী ১৬ ফেব্রুয়ারি রেডমি তাদের বহুচর্চিত Redmi K50 স্মার্টফোন সিরিজটির ওপর থেকে পর্দা সরাতে চলেছে। এই সিরিজে অন্তর্ভুক্ত Redmi K50, Redmi K50 Pro, Redmi K50 Pro+ এবং Redmi K50 Gaming Edition- এই চারটি স্মার্টফোন গত কয়েক মাস ধরেই চর্চায় রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল Redmi K50 Gaming Edition ফোনটি। ইতিমধ্যেই বিভিন্ন লিক বা প্রোমোশনাল টিজারের মাধ্যমে এই ফোনটির প্রায় সবকটি স্পেসিফিকেশনই প্রকাশ্যে এসেছে। এখন আবার রেডমির তরফে Redmi K50 Gaming Edition স্মার্টফোনটির একটি নতুন টিজার সামনে এসেছে, যার থেকে এই হ্যান্ডসেটটির প্রাইমারি ক্যামেরা সেন্সর ও ফ্রন্ট ক্যামেরা সম্পর্কিত তথ্য জানতে পারা গেছে।

প্রকাশ্যে এল Redmi K50 Gaming Edition- এর ক্যামেরা স্পেসিফিকেশন

রেডমি কে৫০ গেমিং এডিশন- এর নতুন টিজারটি প্রকাশ করেছে যে, এই ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে প্রাইমারি ক্যামেরা হিসেবে ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬৮৬ সেন্সর ব্যবহার করা হবে। সেন্সরটি ৯,২৪৮ x ৬,৯৪৪ পিক্সেলের সর্বাধিক রেজোলিউশন এবং ০.৮ মাইক্রোমিটার (μm) থেকে ১.৬ মাইক্রোমিটার (পিক্সেল বিনিং)- এর পিক্সেল সাইজ অফার করে। রেডমি কে৫০ গেমিং এডিশন ফোনের প্রাইমারি ক্যামেরা দিয়ে তোলা একটি নমুনা চিত্রও প্রকাশ করা হয়েছে।

অন্যদিকে জানা গেছে রেডমি কে৫০ গেমিং এডিশন-এ ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৬ ফ্রন্ট ক্যামেরা সেন্সর থাকবে। এই ক্যামেরায় আরও ভালো সেলফির জন্য সংস্থার এআই (AI) বিউটিফিকেশন ফিচারটি সাপোর্ট করবে।

রেডমি কে৫০ গেমিং এডিশন- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi K50 Gaming Edition Expected Specifications)

রেডমি কে৫০ গেমিং এডিশন মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৬৭ ইঞ্চির OLED ডিসপ্লে দেখা যাবে এবং এই ডিসপ্লেতে সুরক্ষার জন্য দেওয়া হবে গরিলা গ্লাস ভিক্টাস।

এই নতুন ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে, এতে ৪৮৬০মিলিমিটার² (4860mm²)-এর একটি ভিসি কুলিং এরিয়া রয়েছে। এই ফোনে বিশ্বের প্রথম সাইবার ইঞ্জিন আল্ট্রা-ওয়াইডব্যান্ড মোটর থাকবে বলে দাবি করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, Redmi K50 Gaming Edition ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ পাওয়া যাবে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৬৮৬ প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের অমনিভিশন ওভি১৩বি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের আরও একটি লেন্স থাকবে বলে মনে করা হচ্ছে। ফোনের আসনে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে

এছাড়া, এই ফোনটি ফিজিক্যাল ম্যাগনেটিক শোল্ডার কী সহ আসবে এবং এতে জেবিএল- এর টিউন করা ডুয়েল স্টেরিও স্পিকার থাকবে। নিরাপত্তার জন্য, এতে সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকবে। এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসে রান করবে। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi K50 Gaming Edition ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এই রেডমি ফোনটি ১৬ ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে।