Super Meteor 650 এর পর Royal Enfield আরও দুই নতুন স্টাইলিশ বাইক প্রকাশ্যে আনল

রেট্রো বাইক নির্মাণে সিদ্ধহস্ত সংস্থা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) ইতালির মিলানে EICMA মোটরবাইক শো-তে তাদের বহু প্রতীক্ষিত ক্রুজার Super Meteor 650-র উপর থেকে পর্দা সরিয়েছে। এছাড়াও, সংস্থাটি তাদের আরও দুটি মোটরসাইকেলের ঝলক দেখালো। এগুলি হল ৬৫০ সিসির কাস্টোমাইজড স্ক্র্যাম্বলার মডেল, যা সংস্থার Interceptor 650-এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে।

৬৫০ সিসির স্ক্র্যাম্বলার মোটরসাইকেল জোড়া তৈরি করতে রয়্যাল এনফিল্ডকে সহায়তা করেছে বাইকারবিএনবি (Bikerbnb) নামক যুক্তরাজ্যের এক প্রতিষ্ঠান। এগুলির ডিজাইন এমনভাবে করা হয়েছে যাতে সাবলীলভাবে পাহাড়ি রাস্তায় চলাচল করতে পারে। এই মোটরসাইকেলগুলি সংস্থার আসন্ন Scrambler 650-এর বিষয়ে ধারনা দেয়। যেটি ইতিমধ্যেই ভারতের রাস্তায় একাধিকবার টায়াল চালাতে দেখা গেছে।

Interceptor 650-এর উপর ভিত্তি করে নির্মিত দুটি বাইকই অফরোডিং জন্য উপযুক্ত করে তুলতে বেশ কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। যা ‘হ্যারিস পারফরম্যান্স’-এর বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে সংঘটিত হয়েছে। রেকের বৃদ্ধি ঘটাতে এগুলিতে কাস্টম অফসেট হেডস্টক বিয়ারিং কাপ এবং ট্রেইলের সংকোচন ঘটাতে একটি কাস্টম ফ্রন্ট স্পিন্ডেল বুশ দেওয়া হয়েছে।

Royal Enfield Scrambler 650-এর দু’চাকায় রয়েছে ওলিন্সের সাসপেনশন। আবার Pirelli Rally STR রাবার দ্বারা আবৃত সামনে ও পেছনে যথাক্রমে ১৯ ও ১৭ ইঞ্চির অয়্যার স্পোক রিম দেওয়া হয়েছে। এছাড়া কাস্টম বাইকগুলির সামনে আছে ব্রেমবো পি৪ ৪ পিস্টন ক্যালিপার ডিস্ক ব্রেক। এর ফুয়েল ট্যাঙ্ক চালকের দিকে এগিয়ে আনা হয়েছে। আবার স্টক হ্যান্ডেল বারের পরিবর্তে দেওয়া হয়েছে একটি উঁচু প্রোট্যাপার ইভিও ফ্ল্যাট ট্র্যাক হ্যান্ডেলবার।

রয়্যাল এনফিল্ডের ৬৫০ সিসি স্ক্র্যাম্বলার মডেল দুটি একটি সিঙ্গেল মোটো গেজেট ইন্সট্রুমেন্ট কনসোল সহ এসেছে। এতে রয়েছে চাবি ছাড়া নিয়ন্ত্রণের জন্য RFID ফব। Himalayan-এর ভাইজার ব্যবহৃত হয়েছে এতে। আবার গ্রিলের সাথে কোশো থান্ডার বোল্ট এলইডি হেডলাইট এবং কাস্টম ফেন্ডার নজরে পড়েছে। মডেল দুটিতে ব্লু এবং হোয়াইট কালার করা হয়েছে।