Ola শোরুম না খুলে অনলাইনে স্কুটার বেচার ঝক্কি টের পাচ্ছে, আগামীকাল প্রথম বিপণি চালু করবে

এতদিন অনলাইনে ইলেকট্রিক স্কুটার বিক্রি করে এসেছে ওলা (Ola)। কিন্তু ডিলারশিপ বা এক্সপিরিয়েন্স  সেন্টার না খুলে শুধু অ্যাপ বা ওয়েবসাইটের ভরসায় ই-স্কুটার বেচা যে যথেষ্ট ঝক্কির, তা শেষমেষ উপলব্ধি করতে পেরেছে সংস্থাটি। উপরন্তু বিগত ক’মাসে তাদের বৈদ্যুতিক স্কুটার বিক্রিতে লাগাতার পতন। তাই দেশের অন্যান্য টু-হুইলার নির্মাতাদের পদাঙ্ক অনুসরণ করে এবার ওলা তাদের প্রথম অফলাইন বিপণি বা ইভি স্টোর খুলতে চলেছে।

ওলা আগামীকাল অর্থাৎ ১৮ সেপ্টেম্বর পূর্ব দিল্লির পাতাপারগঞ্জ শিল্পাঞ্চলে বিকেল ৫ ঘটিকায় শোরুমটির উদ্বোধন করবে। যেখান থেকে ওলার স্কুটার সম্পর্কিত যাবতীয় পরিষেবা পাওয়া যাবে বলে জানিয়েছে সংস্থা। এমনকি এখান থেকে স্কুটারের ডেলিভারিও করবে ওলা। সংস্থাটির এই উদ্যোগ প্রসঙ্গে এক উপদেষ্টা সংস্থার ম্যানেজিং ডিরেক্টর সৌরভ কুমার বলেন, “গ্রাহকদের আরও বেশি পরিমাণে আকৃষ্ট করার প্রমাণিত উপায় হল, তাঁদের স্কুটার কেনার বাস্তবিক অভিজ্ঞতা দেওয়া। এই শোরুমটি ওলার গ্রাহকদের বৈদ্যুতিক স্কুটারের সুরক্ষার বিষয়ে অবগত করবে।”

তাঁর কথায়, ওলা ইলেকট্রিকের কাস্টমার কেয়ার নম্বরই অনেকের কাছে নেই। ফলে ওলা অফলাইন স্টোর খুললে সমস্যার সমাধান করা সহজতর হবে ক্রেতাদের কাছে।” ওলা ওই এক্সপেরিয়েন্স জোন থেকে S1 Pro ও S1 ই-স্কুটার দুটির নানা অ্যাক্সেসরিজ বিক্রি করবে বলে মনে করা হচ্ছে। এদিকে দিওয়ালি উপলক্ষে যে নানা অ্যাক্সেসরি লঞ্চের পরিকল্পনা চলছে, তা ওলার কর্ণধার ভাবিশ আগরওয়াল সম্পর্কে  টুইট মারফত জানিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি বাজারে Ola S1 বৈদ্যুতিক স্কুটার রি-লঞ্চ হাজির হয়েছে। এর আগে সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছিল যে স্কুটারটি  বুকিং ১০,০০০ পার করেছে। এদিকে ওলার ফ্ল্যাগশিপ মডেল S1 Pro-এর বিক্রি বিগত ক’মাসে উল্লেখযোগ্য হারে কমেছে। কেন্দ্রীয় সরকারের বাহন পোর্টাল অনুযায়ী, এপ্রিলে যার সর্বাধিক (১২,৭০৩) বিক্রি হয়েছিল। তবে মে, জুন ও জুলাইয়ে ওলা যথাক্রমে ৯,২৫৫, ৫,৮৮৩ ও ৩,৮৫৩ ইউনিট স্কুটার বিক্রি করেছে। আগস্টে S1 Pro-এর বিক্রি তলানিতে নেমে ৩,৪০০ ইউনিটে দাঁড়িয়েছে।