পোশাকের মতো গাড়ি-বাইকের কালেকশনেও সুপার স্টাইলিশ রণবীর সিং, দেখলে ধাঁধিয়ে যাবে চোখ

“গুন্ডে” কিংবা “পদ্মাবত”-এর মতো বলিউডের জনপ্রিয় সিনেমায় রণবীর সিং তাঁর অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন। প্রতিভাবান এই অভিনেতা বিভিন্ন সময়ে নানা রকম ফ্যাশন স্টেটমেন্টের কারণে সংবাদের শিরোনামে বিরাজ করেন। আবার গাড়ি, বাইকের কালেকশনেও সুপার স্টাইলিশ রণবীর। সম্প্রতি ভারতে ডুকাটির (Ducati) নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হয়েছেন তিনি। এমন শুভ মুহূর্তে রণবীর সিং এর বাড়ির গ্যারেজে একবার উঁকি দিতে পারলে কেমন হয়? চলুন দেখে নেওয়া যাক অভিনেতার গাড়ি-বাইকের কালেকশন।

Lamborghini Urus Pearl Capsule: ৩.৪৩ কোটি টাকা (এক্স শোরুম)

২০১৯ সালে লঞ্চ হওয়ার পর থেকেই বিভিন্ন বিলাসবহুল গাড়িপ্রেমীদের কাছে প্রথম পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে ল্যাম্বরগিনির এই গাড়িটি। পরবর্তীকালে এই সুপার স্পোর্ট এসইউভি গাড়িটির পার্ল ক্যাপসুল এডিশন বাজারে আসে। বলিউডের তারকা অভিনেতা অভিনেত্রীদের মধ্যে প্রথম রণবীর সিং এর গ্যারাজেই এসেছে এই গাড়ি।

Lamborghini Urus Pearl Capsule এর স্পেসিফিকেশনে নজর দিলে দেখা যাবে, এতে ৪ লিটার V8 টুইন টার্বো চার্জ পেট্রল ইঞ্জিন আছে, যা থেকে সর্বোচ্চ ৬৪১ বিএইচপি এবং সর্বাধিক ৮৫০ এনএম টর্ক উৎপন্ন হয়। এই গাড়িটিতে অল-হুইল-ড্রাইভ সিস্টেম দেওয়া হয়েছে। সাথে আট ধাপ যুক্ত অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম। মাত্র ৩.৬ সেকেন্ডেই শূন্য থেকে ঘন্টা প্রতি ১০০ কিমি গতিতে ছুটতে পারে ল্যাম্বরগিনির এই গাড়িটি। সর্বোচ্চ গতিবেগ ৩০৫ কিমি/ঘণ্টা।

Aston Martin Rapide S: ৩.২৯ কোটি টাকা (এক্স শোরুম)

নিজের ৩২ তম জন্মদিনে অভিনেতা তার বাড়িতে এনেছিলেন সাদা রঙের Aston Martin Rapide S গাড়িটি। Aston Martin Rapide S তার স্লিক ও উন্নত এয়ারোডায়নামিক ডিজাইন এবং অসাধারণ পারফরম্যান্সের জন্য বিখ্যাত। লাক্সারি এই গাড়িতে এগিয়ে চলার শক্তি সরবরাহ করে ৬ লিটারের V12 পেট্রল ইঞ্জিন। আট স্পিড যুক্ত ZF অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম সমৃদ্ধ এই ইঞ্জিনটির সর্বোচ্চ পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ৫৫২ বিএইচপি এবং ৬২০ এনএম। গাড়িটি সর্বোচ্চ ৩২৭ কিমি/ঘণ্টা গতিবেগ নিয়ে ছুটতে সক্ষম।

Range Rover Vogue: ৪.৩৮ কোটি টাকা

বিলাসবহুল গাড়ির জগতে সবচেয়ে আরামদায়ক এবং সক্ষম এসইউভি হিসেবে পরিচিত Range Rover Vogue। এই গাড়িটির অলিন্দে ব্যবহার করা হয়েছে ৩ লিটারের V6 ডিজেল ইঞ্জিন যা থেকে ২৪৪ বিএইচপি শক্তি এবং ৬০০ এনএম টর্ক উৎপন্ন হয়।

Mercedes-Maybach GLS 600 4Matic: ২. ৮ কোটি টাকা

বলিউডের অভিনেতাদের মধ্যে অনেকের কাছেই রয়েছে এই বিলাসবহুল এসইউভি। Mercedes Maybach GLS 600 4Matic কে চালিকাশক্তির যোগান দেয় ৪ লিটারের V8 বাই টার্বো ইঞ্জিন, যা ৫৪২ বিএইচপি শক্তি এবং ৭৩০ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম। সাথে রয়েছে 9G Tronic অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম। সম্পূর্ণ স্থিতাবস্থা থেকে সর্বোচ্চ ১০০ কিমি প্রতি ঘন্টা গতিবেগ অর্জন করতে সময় নেয় মাত্র ৪.৯ সেকেন্ড। টপ স্পিড ২৫০ কিমি/ঘণ্টা।

Ariel Motorcycle

চার চাকার পাশাপাশি মোটরসাইকেলের প্রতিও যথেষ্ট অনুরাগ রয়েছে বলিউডের এই অভিনেতার। Ariel হল একটি ব্রিটিশ মোটরসাইকেল নির্মাণকারী সংস্থা যারা ১৯৭০ সালেই এ দেশ থেকে নিজেদের ব্যাগপত্র গুছিয়ে ছিল। যদিও রণবীর সিং অভিনীত “লুটেরা” ছবিতে এই বাইকটি ব্যবহার করা হয়েছিল যা কলকাতার এক পুরনো মোটরসাইকেল সংরক্ষণ কেন্দ্র থেকে সংগ্রহ করা হয়েছিল। শুটিং চলাকালীন বাইকটির সঙ্গে রণবীর সিং এর একাত্ম হয়ে যাওয়ার ঘটনায় সেটি তাকে উপহার দিয়েছিল সিনেমার প্রযোজক সংস্থা। সেই থেকে তার কাছে রয়েছে এটি।

এছাড়া, বছর দুয়েক আগে ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ের স্মৃতিতে তৈরি “83” নামের একটি ছবিতে তৎকালীন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক কপিল দেবের ভূমিকায় অভিনয় করেন রণবীর সিং। এই ছবিতে ব্যবহার করার জন্য রয়্যাল এনফিল্ড বুলেট এর এক বিশেষ কাস্টম সংস্করণ ব্যবহার করা হয়। এই বাইকটিও রয়েছে তার সংগ্রহে। মুম্বাই নিবাসী এক সমাজ কর্মীর উদ্যোগে ২০২২ সালের ইন্ডিয়া বাইক উইক (India Bike Week) অনুষ্ঠানে প্রদর্শন করা হয় এই বিশেষ কয়েকটি। ৩৫০ সিসির ইঞ্জিনের পরিবর্তে ৫০০ সিসির ইঞ্জিন এবং বিশেষভাবে তৈরি করা ফেন্ডার ও এগজস্ট সিস্টেম আছে এতে।