Poco X4 5G আত্মপ্রকাশের আরও কাছে পৌঁছে গেল, এ মাসেই লঞ্চ হতে পারে, পেল NBTC-এর ছাড়পত্র

পোকো-র নতুন ফাইভ-জি স্মার্টফোন তথা নতুন বছরে সংস্থার প্রথম মডেল, POCO X4 5G চলতি মাসেই লঞ্চ হতে পারে বলে খবর৷ জল্পনা বাড়িয়ে ডিভাইসটি এর মধ্যেই একাধিক সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছে। যেমন গত মাসেই মালয়েশিয়ার SIRIM সার্টিফিকেশন সাইটে POCO X4 5G তালিকাভুক্ত হয়েছিল। আর এখন এক জনপ্রিয় টিপস্টার জানিয়েছেন, এটি থাইল্যান্ডের এনবিটিসি (NBTC)-এর ছাড়পত্র পেয়েছে। যা ইঙ্গিত করছে, POCO X4 5G ফেব্রুয়ারিতেই আত্মপ্রকাশ করতে চলেছে।

POCO X4 5G পেল NBTC-এর শংসাপত্র

টিপস্টার অভিষেক যাদব (Abhishek Yadav)-এর টুইট থেকে জানা গিয়েছে, 2201116PG মডেল নম্বর সহ Poco X4 5G থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশনের সাইটে তালিকাভুক্ত রয়েছে।

যদিও এনবিটিসি- এর লিস্টিং থেকে Poco X4 5G-এর হার্ডওয়্যার স্পেসিফিকেশন সম্বন্ধীয় কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। উল্লেখ্য, 2201116PG (G এর অর্থ গ্লোবাল মার্কেট) মডেল নম্বর যুক্ত পোকো ফোনটিকে সম্প্রতি টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন প্লাটফর্মে Poco X4 Pro 5G নামের সাথে দেখতে পাওয়া গিয়েছে। এর ফলে টিডিআরএর- এর তালিকায় কিছু ত্রুটি রয়েছে বলে মনে করা হচ্ছে। এদিকে, বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে, ভারতে আসতে চলা Poco X4 5G-এর মডেল নম্বর 2201116PI (I এর অর্থ ইন্ডিয়া বা ভারত) হল ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর।

আবার POCO X4 5G আদতে Redmi Note 11 Pro 5G-এর গ্লোবাল ভ্যারিয়েন্টের রিব্র্যান্ডেড ভার্সন বলেও জল্পনা শোনা যাচ্ছে। যেমনটা এর আগেও রেডমি-পোকো রিব্র্যান্ডেড ফোনগুলির ক্ষেত্রেও দেখা গেছে। বৈশিষ্ট্যের মাপকাঠিতে Redmi Note 11 Pro 5G ও POCO X4 5G-এর মধ্যে হেরফের থাকবে না বলেই আশা করা হচ্ছে। তবে অনুমান, POCO X4 5G-এর ব্যাক প্যানেলের ডিজাইন অন্যরকম হতে চলেছে৷

পোকো এক্স৪ ৫জি সম্ভাব্য স্পেসিফিকেশন (POCO X4 5G Expected Specifications)

রেডমি নোট ১১ প্রো ৫জি (গ্লোবাল)-এর রিব্র্যান্ডেড মডেল হওয়ার কারণে পোকো এক্স৪ ৫জি ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে আসতে পারে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ।
ফটোগ্রাফির জন্য এই ফোনের ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে।

পোকো এক্স৪ ৫জি-এর সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হতে পারে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড ১১ এবং এমআইইউআই ১৩ (MIUI 13) প্রি-ইনস্টলড থাকতে পারে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেটের সাথে আসতে পারে পোকো এক্স৪ ৫জি। এটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়েন্টে মিলতে পারে।

উল্লেখ্য, পোকো নতুন বছরে এখনও অবধি কোনও স্মার্টফোন লঞ্চ করতে পারেনি। সে ক্ষেত্রে POCO X4 5G- ই হবে এ বছর সংস্থার প্রথম ফোন, যা ভারত-সহ একাধিক দেশে চলতি মাসের প্রথম দিকে আত্মপ্রকাশ করতে পারে।