OnePlus থেকে Nothing, জুলাই মাসে লঞ্চ হচ্ছে এই পাঁচ সেরা 5G স্মার্টফোন

ভারতে আসন্ন স্মার্টফোনের তালিকায় Nothing Phone (2), iQOO Neo 7 Pro, Samsung Galaxy M34, Realme Narzo 60 Series এবং OnePlus Nord 3 সামিল থাকবে

ক্যালেন্ডারের পাতায় জুলাই মাসের আগমন ঘটে গেছে। ‘আর চলতি মাসে ভারত সহ বিশ্ব বাজারে একগুচ্ছ নতুন 5G স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। এক্ষেত্রে আপকামিং হ্যান্ডসেটগুলি মিড-রেঞ্জ থেকে শুরু করে হাই-এন্ড ক্যাটাগরির অধীনে আসবে বলে খবর পাওয়া যাচ্ছে। এই তালিকায় সামিল রয়েছে – Nothing Phone (2), iQOO Neo 7 Pro, Samsung Galaxy M34, Realme Narzo 60 Series এবং OnePlus Nord 3 স্মার্টফোন। তাই আপনি যদি নতুন একটি 5G ফোন খোঁজ করে থাকেন, তাহলে দেখে নিন আপকামিং কোন মডেলটি আপনার চাহিদা পূরণ করবে।

জুলাই মাসে লঞ্চ হচ্ছে এই ৫টি আপকামিং স্মার্টফোন

OnePlus Nord 3

আগামী ৫ই জুলাই ওয়ানপ্লাস তাদের লেটেস্ট স্মার্টফোন মডেল নর্ড ৩ লঞ্চ করবে বলে খবর পাওয়া যাচ্ছে। রিপোর্ট অনুসারে, আলোচ্য ডিভাইসটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭৪-ইঞ্চির ডিসপ্লে সহ আসবে পারে। এতে হাই-এন্ড চিপসেট থাকবে। আর দামের কথা বললে, নর্ড-সিরিজের এই হ্যান্ডসেটকে ভারতের বাজারে সম্ভবত ৩০,০০০ টাকারও কমে লঞ্চ করা হবে।

Realme Narzo 60 সিরিজ

রিয়েলমি আগামী ৬ই জুলাই তাদের নারজো ৬০-সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সংস্থার তরফ থেকে শেয়ার করা একটি টিজার ইমেজ অনুসারে, আসন্ন মডেলটি ১ টেরাবাইট স্টোরেজ অফার করবে।

Nothing Phone (2)

বহুল প্রতীক্ষিত নাথিং ফোন (২) মডেলটিকে আগামী ১১ই জুলাই লঞ্চ করা হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছেন সংস্থার সিইও কার্ল পেই। একই সাথে তিনি জানিয়েছেন যে, ২তম প্রজন্মের এই নাথিং ব্র্যান্ডেড ফোনে কোয়ালকমের হাই-এন্ড প্রসেসর স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ থাকবে। এই ফোনটি – পেরিস্কোপ রিয়ার লেন্স, ৬.৭-ইঞ্চির ডিসপ্লে প্যানেল এবং ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে বলেও কিছু রিপোর্টে দাবি করা হয়েছে। এছাড়া জানা যাচ্ছে, এর ব্যাক প্যানেলে নতুন লাইট/সাউন্ড সিস্টেম অন্তর্ভুক্ত ডিজাইন দেখা যাব। দামের নিরিখে, নাথিং ফোন (২) -কে ৪৫,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হবে বলে আশা করা হচ্ছে।

Samsung Galaxy M34

দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্ট স্যামসাং সম্প্রতি গ্যালাক্সি এম৩৪ স্মার্টফোনকে আনুষ্ঠানিকভাবে জুলাই মাসে লঞ্চ করা হবে বলে ঘোষণা করেছে। এটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি সহ আসতে পারে। এছাড়া উন্নত-মানের ভিডিও রেকর্ডিংয়ের জন্য রিয়ার ক্যামেরাগুলি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সমর্থন করবে বলেও জানা যাচ্ছে।

iQOO Neo 7 Pro

আগামী ৪ঠা জুলাই লঞ্চ হতে চলেছে আইকো নিও ৭ প্রো। সম্ভাব্য ফিচারের কথা বললে, আলোচ্য মডেলে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস Samsung E5 AMOLED ডিসপ্লে দেওয়া হতে পারে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনটিতে OIS-এনাবল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা পাওয়া যাবে। আর ভারতীয় বাজারে এর বিক্রয় মূল্য ৪০,০০০ টাকার কম রাখা হবে বলে আশা করা হচ্ছে।