Tecno Phantom V Flip: সবচেয়ে সস্তায় ফ্লিপ ফোন আনছে টেকনো, থাকবে 64MP ক্যামেরা

টেকনো (Tecno) বুক-স্টাইলের Phantom V Fold-এর হাত ধরে ফোল্ডেবল স্মার্টফোন সেগমেন্টে প্রবেশ করেছে। বর্তমানে ব্র্যান্ডটি তাদের ক্ল্যামশেল ডিজাইনের Phantom V Flip গ্লোবাল মার্কেটে লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করেছে। কোম্পানিটি নিশ্চিত করেছে যে, এটি আগামী ২২ সেপ্টেম্বর সিঙ্গাপুরে উন্মোচন করা হবে। Tecno Phantom V Flip ভারতের সবচেয়ে সস্তা ফ্লিপ-স্টাইলের স্মার্টফোন হবে বলে আশা করা হচ্ছে। স্মার্টফোনটি এর মধ্যেই গুগল প্লে কনসোল (Google Play Console) সহ বিভিন্ন সার্টিফিকেশন সাইটের দেখা গিয়েছে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার আপকামিং Tecno Phantom V Flip এর রেন্ডার সহ সম্পূর্ণ স্পেসিফিকেশন শেয়ার করেছেন।

ফাঁস হল Tecno Phantom V Flip-এর রেন্ডার ও স্পেসিফিকেশন

পারস গুগলানি এক্স (সাবেক টুইটার)-এর একটি পোস্টে একটি ডকুমেন্ট শেয়ার করেছেন, যা AD11 মডেল নম্বরটি প্রকাশ করে। এই নম্বরটি এর আগে টেকনো ফ্যান্টম ভি ফ্লিপ-এর গুগল প্লে কনসোল লিস্টিংয়ের মাধ্যমে নিশ্চিত করা হয়েছিল। কোম্পানি তিনটি কালার অপশনে তাদের প্রথম ক্ল্যামশেল স্মার্টফোনটি লঞ্চ করবে বলে জানা গেছে। নথিটি মিনিমাল ব্ল্যাক, ফিল্ম হোয়াইট এবং পেরিউইঙ্কল পার্পল – এই কালার ভ্যারিয়েন্টগুলির উপস্থিতি নিশ্চিত করেছে।

পারস গুগলানি এর আগে পেরিউইঙ্কল পার্পল কালারে আসন্ন ডিভাইসটির একটি রেন্ডার শেয়ার করেছেন। এছাড়াও, তিনি জানান যে টেকনো ডিভাইসটির গ্লোবাল লঞ্চের পর শীঘ্রই ভারতীয় বাজারে আনবে। ক্ল্যামশেল স্মার্টফোনটির পরিমাপ হবে ১৭২.৩৫ x ৭৪ x ৭.০৫ মিলিমিটার। ফোল্ড করা হলে ডিভাইসটির বেধ ১৫.১ মিলিমিটার পর্যন্ত বৃদ্ধি পাবে। নথিটি আরও প্রকাশ করে যে, এতে ২,৬৪০ x ১,০৮০ পিক্সেলের রেজোলিউশন সহ ৬.৯ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ফোল্ডেবল ডিসপ্লে থাকবে। আর ফোনের সামনে ৪৬৬ x ৪৬৬ পিক্সেল রেজোলিউশনের ১.৩২ ইঞ্চির কভার অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে। প্রাইমারি এবং কভার ডিসপ্লে উভয়ই সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

গুগল প্লে কনসোলে Tecno Phantom V Flip-এ MediaTek Dimensity 1300 প্রসেসর থাকবে বলে উল্লেখ করা হয়েছে। প্লে কনসোল এও প্রকাশ করেছে যে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। পারস গুগলানির শেয়ার করা লিস্টিংটি নির্দেশ করেছে যে, এই ফোনে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৪৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, Tecno Phantom V Flip বৃত্তাকার ক্যামেরা লেআউটের ভিতরে ডুয়েল রিয়ার ক্যামেরা অবস্থিত। রিয়ার ক্যামেরা সেটআপে অটোফোকাস সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স অন্তর্ভুক্ত থাকবে। সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে, যা পাঞ্চ-হোলের ভিতরে অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, এই টেকনো স্মার্টফোনটি ২,৭৯০ এমএএইচ এবং ১,২১০ এমএএইচ ক্ষমতার ডুয়েল ব্যাটারি সেল অফার করবে। ক্ল্যামশেল ডিজাইনের Tecno Phantom V Flip-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলির মধ্যে রয়েছে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ৫.৩ এবং ১৪টিরও বেশি ৫জি ব্যান্ডের সাপোর্ট।