iPhone 14 Pro-র ফিচার নিয়ে ভারতে আসছে Realme C55, ঠিক এক সপ্তাহ পরেই লঞ্চ

গতকাল রিয়েলমি ভারতে তাদের Realme C33 স্মার্টফোনের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি উন্মোচন করেছে। আর এখন, ব্র্যান্ডটি এদেশের জন্য তাদের C-সিরিজে অন্তর্ভুক্ত Realme C55 হ্যান্ডসেটটির লঞ্চের তারিখ প্রকাশ করেছে। প্রসঙ্গত, গত সপ্তাহে আনুষ্ঠানিকভাবে ইন্দোনেশিয়ার মার্কেটে এই রিয়েলমি ফোনটি আত্মপ্রকাশ করেছে। আর এখন কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে, ভারতীয় ক্রেতাদের জন্য Realme C55 আগামী সপ্তাহে উপলব্ধ হবে। আসুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Realme C55 ভারতে আসছে আগামী সপ্তাহেই

চলতি মাসের শুরুতে ইন্দোনেশিয়ায় আত্মপ্রকাশ করা রিয়েলমি সি৫৫ আগামী ২১ মার্চ ভারতীয় বাজারে লঞ্চ হবে। এই ঘোষণাটি একটি মাইক্রো-সাইটের মাধ্যমে সামনে এসেছে, যা রিয়েলমি ইন্ডিয়া-এর ওয়েবসাইটে লাইভ হয়েছে। রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছেন যে, রিয়েলমি সি৫৫ ভারতে লঞ্চ হবে। কোম্পানির লঞ্চ টিজারটি নিশ্চিত করে যে, ভারতীয় সংস্করণে গ্লোবাল ভ্যারিয়েন্টের মতো একই ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ থাকবে। আসুন তাহলে সদ্য উন্মোচিত Realme C55-এর স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Realme C55-এর স্পেসিফিকেশন এবং ফিচার

রিয়েলমি সি৫৫-তে ৬.৫২ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ফুল-এইচডি+ রেজোলিউশন, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৬৮০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এই ফোনের ফ্রন্ট ক্যামেরাটি স্ক্রিনের ওপরে একটি পাঞ্চ-হোল নচের মধ্যে অবস্থিত। মিডিয়াটেক হেলিও জি৮৮ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যা একটি মালি জি৫২ গ্রাফিক্স ইউনিটের সাথে যুক্ত।

ডিভাইসটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ অফার করে, যা ভার্চুয়াল র‍্যাম ফিচার ব্যবহার করে আরও বাড়ানো যেতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) ইউজার ইন্টারফেসে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Realme C55-এ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে৷ সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা বর্তমান। উল্লেখযোগ্যভাবে, এই Realme C55-এর স্ক্রিনে নোটিফিকেশন বারের এক্সটেনশন হিসাবে নতুন ‘মিনি ক্যাপসুল’ ফিচারটি মিলবে। এটি আসলে iPhone 14 Pro মডেলগুলিতে থাকা ডায়নামিক আইল্যান্ড নামক ফিচারটির অনুরূপ।

পাওয়ার ব্যাকআপের জন্য, Realme C55-এর ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। চার্জিং এবং ডেটা স্থানান্তরের জন্য, এটি একটি ইউএসবি টাইপ-সি পোর্টের সাথে এসেছে। এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে। Realme C55 সানশাওয়ার এবং রেনি নাইট কালার অপশনগুলিতে উপলব্ধ। এই ফোনটির ওজন ১৮৯.৫ গ্রাম এবং পুরুত্ব প্রায় ৭.৮৯ মিলিমিটার। এটিতে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকও রয়েছে।