Redmi Note 11 Pro ফোনে নতুন ফিচার সহ এল HyperOS আপডেট

Redmi Note 11 Pro স্মার্টফোনের জন্য রিলিজ করা হাইপারওএস আপডেটের সাইজ ১.১ জিবি এবং এর বিল্ড নম্বর OS1.0.2.0.TGDMIXM

Xiaomi আজ Redmi Note 11 Pro স্মার্টফোনের জন্য লেটেস্ট কাস্টম স্কিন হাইপারওএস (HyperOS) আপডেট নিয়ে এল। লঞ্চের সময়ে অর্থাৎ ২০২২ সালের মার্চে ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম রমের সাথে প্রি-লোডেড হয়ে ভারতে এসেছিল। কিন্তু এখন এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইপারওএস দ্বারা চালিত হবে। জানিয়ে রাখি, বর্তমানে এই আপডেট এমআই পাইলট (Mi Pilot) ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। এর অধীনে সর্বশেষ ফেব্রুয়ারী ২০২৪ সিকিউরিটি প্যাচও পাওয়া যাবে।

Redmi Note 11 Pro স্মার্টফোনের জন্য রিলিজ করা হল HyperOS আপডেট

Redmi Note 11 Pro স্মার্টফোনের জন্য রিলিজ করা হাইপারওএস আপডেটের সাইজ ১.১ জিবি এবং এর বিল্ড নম্বর OS1.0.2.0.TGDMIXM। এবার আসা যাক চেঞ্জলগের প্রসঙ্গে। এই আপডেটের অধীনে ওয়েদার অ্যাপ রি-ডিজাইন করা হয়েছে, যা আবহাওয়া সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দেখাবে এবং একইসাথে পার্শ্ববর্তী এলাকার আবহাওয়া কেমন তার আভাস দেবে।

আবার আরো উন্নত অভিজ্ঞতা প্রদানের জন্য এই আপডেট নতুন সিস্টেম ফন্ট এবং অ্যানিমেশন ল্যাঙ্গুয়েজ যোগ করবে। প্রাপ্ত নোটিফিকেশনগুলি তথ্য-কেন্দ্রিক হবে। আপগ্রেডেড মাল্টি-উইন্ডো ইন্টারফেসও পাবেন Redmi Note 11 Pro ব্যবহারকারীরা। আরও ভাল ভিজ্যুয়াল সরবরাহের উদ্দেশ্যে শাওমি তাদের ইন-হাউস মাল্টি-রেন্ডারিং প্রযুক্তির সমর্থন সহ নিয়ে এসেছে এই আপডেটটি। এছাড়া আমরা আগেই বলেছি, নয়া অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইপারওএস আপডেট সিস্টেম সিকিউরিটি অফারের জন্য লেটেস্ট ফেব্রুয়ারি ২০২৪ সিকিউরিটি প্যাচ সহ এসেছে।

প্রসঙ্গত, Redmi Note 11 Pro ইতিমধ্যেই দুটি বড় অ্যান্ড্রয়েড আপডেট পেয়েছে। তাই ডিভাইসটির লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ আপডেট পাওয়ার সম্ভাবনা খুবই কম। হয়তো হাইপারওএস আপডেটটি উক্ত ফোনের জন্য শেষ বড় ওএস আপডেট হতে চলেছে। যদিও শাওমি এবিষয়ে কিছু ঘোষণা করা পর্যন্ত নিশ্চিতভাবে কিছু বলা ঠিক হবে না। তবে মনে করা হচ্ছে, সংস্থাটি আরও এক বছর উক্ত হ্যান্ডসেটের জন্য সিকিউরিটি প্যাচ রিলিজ করবে।