Redmi Note 9 Pro ব্যবহারকারীদের জন্য সুখবর, এল নতুন আপডেট

স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের Redmi Note 9 Pro ফোনের জন্য নতুন আপডেট নিয়ে এল। কোম্পানি এই আপডেট ভারতীয় ব্যাবহারকারীদের জন্য এনেছে। নতুন এই আপডেটে ব্যবহারকারীরা জুন মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পাবে। এর বিল্ট ভার্সন V11.0.4.0.QJZMIXM। আবার এই আপডেটের ফার্মওয়ার সাইজ ২.১ জিবি।

রেডমি নোট ৯ প্রো এর জন্য আসা এই আপডেট অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ কাস্টম ওএস এর অনেক ত্রুটি ঠিক করবে। এছাড়াও ফোনের সিকিউরিটি বাড়াবে। আবার সম্প্রতি যে সমস্ত ম্যালিশিয়াস অ্যাপ ফোনের অপারেটিং সিস্টেম প্রটেকশন বাইপাস করতে পেরেছে সেগুলো পুনরায় আর তা করতে পারবেনা। এই ওটিএ আপডেট কয়েকটি ফেসে ব্যবহারকারীদের কাছে পৌঁছাবে। ব্যবহারকারীরা তাদের ফোনের Setting > About phone > System update এ গিয়ে নতুন আপডেট চেক ও ডাউনলোড করতে পারবে।

Redmi Note 9 Pro স্পেসিফিকেশনফিচার :

এই ফোনে ৬.৬৭ ইঞ্চি সিনেম্যাটিক ডিসপ্লে দেওয়া হয়েছে, যার আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও এই ফোনে ব্যবহার করা হয়েছে জেড-অ্যাক্সিস ভাইব্রেশন মটর। গেমারদের জন্য এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন এলিট গেমিং ফিচার। এছাড়াও রেডমি নোট ৯ প্রো ফোনে ২ x ২ মিমো ওয়াই-ফাই ফিচার ও NavIC সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রধান সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও দ্বিতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, তৃতীয় ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং চতুর্থ ক্যামেরাটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার এই ফোনে ১৬ মেগাপিক্সেল ইন ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ক্যামেরায় সুপার স্টেবিলাইজেশন ও প্রো ভিডিও মোড ফিচার উপলব্ধ। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫০২০ এমএএইচ ব্যাটারি পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *