MI vs CSK: দুই দলেই‌ শুরু নতুন যুগের, আজ এল ক্লাসিকোয় কেমন হবে‌ দুই‌ দলের একাদশ, পিচ কেমন জানুন

আন্তর্জাতিক মঞ্চে যেমন ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচে উন্মাদনা দেখতে পাওয়া যায় ঠিক একইরকমভাবে আইপিএলে (IPL 2024) মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচ (Mumbai Indians vs Chennai Super Kings match) ক্রিকেট ভক্তরা উপভোগ করে থাকেন। টুর্নামেন্টের অন্যতম সফল এই দুই দল আজ আইপিএলে একে অপরের বিপক্ষে মুখোমুখি হবে। এই বছর চেন্নাই এবং মুম্বাইয়ের নতুন অধিনায়ক হিসাবে রুতুরাজ গায়কোয়াড এবং হার্দিক পান্ডিয়া সফলভাবে তাদের দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা চালাচ্ছেন।‌ ফলে আজ দুই দলের একাদশ কেমন হতে চলেছে এবং পিচ রিপোর্ট কী বলছে দেখে নেওয়া যাক।

মুম্বাই ইন্ডিয়ান্স এই বছর আইপিএলের প্রথম ৩ ম্যাচে হারের সম্মুখীন হয়ে সমর্থকদের হতাশ করেছিল। তবে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে পরপর শেষ ২ ম্যাচে জয় তুলে নিয়ে মুম্বাই আত্মবিশ্বাস ফিরে পেয়েছে‌। দলের হয়ে চোট সারিয়ে মাঠে ফিরে সূর্যকুমার যাদবও‌ দুরন্ত ফর্মে আছেন। তিনি শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাত্র ১৯ বলে ৫২ রান করে মুম্বাইকে জয়ের লক্ষ্যে এগিয়ে দেন। অন্যদিকে চেন্নাই সুপার কিংস এখনও পর্যন্ত টুর্নামেন্টের ৫ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকার উপরের দিকে আছে। শেষ ম্যাচে তারা কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটে বিশাল জয় তুলে নিয়েছে।

আজ অর্থাৎ ১৪ এপ্রিল, রবিবার আইপিএলের মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচটি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সন্ধ্যা ৭:৩০ থেকে শুরু হবে।

মুম্বাই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ (Mumbai Indians predicted XI):

রোহিত শর্মা, ঈশান কিষাণ (wk), সূর্যকুমার যাদব, তিলক বর্মা, টিম ডেভিড, হার্দিক পান্ডিয়া (c), রোমারিও শেফার্ড, মহাম্মদ নবী, জেরাল্ড কোয়েটজি, শ্রেয়াস গোপাল, জসপ্রীত বুমরাহ

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ (Chennai Super Kings predicted XI):

রাচিন রবীন্দ্র, রুতুরাজ গায়কওয়াড (c), আজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, সমীর রিজভি, মহেন্দ্র সিং ধোনি (wk), দীপক চাহার, তুষার দেশপান্ডে, মহেশ থেকশানা

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংসের পিচ রিপোর্ট (Mumbai Indians vs Chennai Super Kings match pitch report):

ওয়াংখেড়ে স্টেডিয়ামের পিচ ব্যাটসম্যানদের জন্য যথেষ্ট সুবিধা দেয়‌। শেষ ম্যাচে এই পিচে ১৯৭ রান তাড়া করতে নেমে মাত্র ১৫.৩ ওভারে মুম্বাই ইন্ডিয়ান্স জয় তুলে নিয়েছে। তবে বোলারদের মধ্যে পেসাররা যথেষ্ট প্রভাব বিস্তার করতে পারেন। এই পিচেই শেষ ম্যাচে জসপ্রীত বুমরাহ ৫ উইকেট সংগ্রহ করেছেন। এছাড়াও শিশির ম্যাচে প্রভাব ফেলতে পারে। ফলে টসে জয়ী দলের প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি।