Vi কে কড়া টক্কর Airtel এর, 400 টাকার কমে 84 জিবি ডেটা সহ আনলিমিটেড কলিং সহ অনেক সুবিধা

এয়ারটেলের প্ল্যানে প্রত্যেকদিন ৩ জিবি ডেটা অফার করা হয়। আর ভোডাফোন আইডিয়ার প্ল্যানে পাওয়া যায় ২.৫ জিবি ডেটা

যদি আপনার কাছে Airtel এবং Vodafone Idea উভয় টেলিকম অপারেটরের সিম থাকে, আর আপনি ডেটা, কলিং, ওটিটি প্রভৃতি সুবিধা একসাথে পেতে চান, তাহলে আপনার জন্য উভয় সংস্থার কাছেই একটি সেরা প্ল্যান উপস্থিত, যার দাম ৩৯৯ টাকা। তবে Airtel ও Vi এর এই প্ল্যানের দাম এক হলেও, এগুলিতে উপলব্ধ সুবিধাগুলি অনেকটাই আলাদা। তাই কোন প্ল্যানটি বেছে নেওয়া লাভজনক হবে আসুন জেনে নেওয়া যাক।

Vodafone Idea এর ৩৯৯ টাকার রিচার্জ প্ল্যান

ভোডাফোন আইডিয়ার ৩৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। আর এখানে প্রত্যেকটি নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএস-এর সুবিধা পাওয়া যায়। এছাড়াও, এর সাথে প্রত্যেকদিন ২.৫ জিবি ডেটাও অফার করা হয়। উল্লেখ্য, এই প্ল্যানে প্রদত্ত ডেটা শেষ হয়ে যাবার পর ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যায়। আর অতিরিক্ত সুবিধা হিসেবে এই প্ল্যানের সাথে বিনামূল্যে ডিজনি প্লাস হটস্টার মোবাইলের সাবস্ক্রিপশন পাওয়া যায়।

ভোডাফোন আইডিয়ার এই প্ল্যানে সপ্তাহের শেষে ডেটা রোল ওভারের সুবিধাও পাওয়া যায়। অর্থাৎ সোম থেকে শুক্রবার পর্যন্ত অব্যবহৃত ডেটাগুলি সপ্তাহ শেষে শনিবার এবং রবিবার একসাথে ব্যবহার করার সুযোগ দেওয়া হবে।

Airtel এর ৩৯৯ টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানে প্রত্যেকদিন ৩ জিবি হাই স্পিড ডেটা দেওয়া হয়। যার সাথে যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএসের মতন সুবিধা পাওয়া যায়। আর আপনি যদি ৫জি ফোন ব্যবহার করে থাকেন, তাহলে এই প্ল্যানের সাথে আনলিমিটেড ৫জি ডেটাও উপভোগ করতে পারবেন। আনলিমিটেড কলিং এবং এসএমএস ছাড়াও এই প্ল্যানের সাথে হ্যালো টিউনস, এক্সট্রিমপ্লে, অ্যাপোলো ২৪×৭ সার্কেল এবং উইঙ্ক মিউজিকের মতো বেশ কিছু অতিরিক্ত সুবিধা দেওয়া হয়।

এছাড়াও, এখানে সোনি লিভ, লায়ন্স গেট প্লে, ফ্যান কোড, ইরোস নাও, হইচই এবং মনোরমা ম্যাক্স-এর মতো ১৫টি ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনও পাওয়া যায় একদম বিনামূল্যে।

এয়ারটেল এবং ভোডাফোন আইডিআর ৩৯৯ টাকার প্ল্যানের তুলনা

এয়ারটেলের প্ল্যানে প্রত্যেকদিন ৩ জিবি ডেটা অফার করা হয়। আর ভোডাফোন আইডিয়ার প্ল্যানে পাওয়া যায় ২.৫ জিবি ডেটা। অর্থাৎ এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার তুলনায় ১৪ জিবি ডেটা বেশি অফার করে। এছাড়া আপনি যদি ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশন পেতে চান তাহলে ভোডাফোন আইডিয়ার প্ল্যানটি আপনার জন্য উপযুক্ত। তবে আপনি যদি সোনি লিভ, ইরস নাও-এর মতো ওটিটি অ্যাক্সেস করতে চান তাহলে, আপনি এয়ারটেলের প্ল্যানটি রিচার্জ করতে পারেন।