রয়্যাল এনফিল্ডকে চাপে ফেলে Hero-Harley জুটির মোটরসাইকেলের বুকিং শুরু হয়ে গেল

হিরো মোটোকর্প (Hero MotoCorp) এর সঙ্গে জুটি বেঁধে হার্লে ডেভিডসন (Harley Davidson) যে আগামী মাসেই ভারতে মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে, সে খবর ইতিমধ্যেই চাউর হয়েছে। নয়া মডেলটির নাম – Harley Davidson X440। রোডস্টার বাইকটির উপর থেকে পর্দা সরানোর এবার বুকিং চালুর কথা ঘোষণা করল হার্লে। এদেশে তাদের অথোরাইজড ডিলারশিপ থেকে ২৫,০০০ টাকার বিনিময়ে মোটরসাইকেলটি অর্ডার করা যাচ্ছে।

Harley Davidson X440: সম্ভাব্য দাম ও প্রতিপক্ষ

Harley Davidson X440-এর দাম ২.৫০ লাখ থেকে ৩.০০ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে ধার্য করা হতে পারে। বাজারে বাইকটির প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছে Royal Enfield Classic 350, Honda H’ness CB350, এবং Bajaj-Triumph-এর যৌথ উদ্যোগে তৈরি আপকামিং বাইক।

Harley Davidson X440: ডিজাইন ও ফিচার্স

ডিজাইনের প্রসঙ্গে বললে, X440 অনেকাংশেই XR1200-কে অনুসরণ করেছে। রেট্রো স্টাইলিংয়ের শোভা বৃদ্ধি করতে এতে দেওয়া হয়েছে গোলাকৃতি ইন্ডিকেটর, একটি সিঙ্গেল পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ফ্ল্যাট হ্যান্ডেলবার, সাইড স্লাঙ্গ এগজস্ট, হার্লে ডেভিডসন ব্র্যান্ডিংয়ের সাথে সংযুক্ত একটি সার্কুলার হেডল্যাম্প এবং রিয়ার ভিউ মিরর। ডিজাইনে অন্যান্য ফিচার হিসাবে এতে উপস্থিত তামাটে রঙের এগজস্ট পাইপ, সাইড মাউন্টেড গ্র্যাবরেল এবং একটি কনিকাল ফুয়েল ট্যাঙ্ক।

X440-এর হেডলাইট কাউল, ইঞ্জিন গার্ড, রিয়ার শক অ্যাবজর্বার এবং এগজস্ট মাফলার ব্ল্যাক কালারে শোভিত করা হয়েছে। আবার অ্যালয় হুইলে ব্ল্যাক এবং ব্রাশ মেটালের ডুয়েল টোন ফিনিশিং নজরে পড়বে। অতিরিক্ত ফিচার হিসেবে এতে থাকতে পারে ব্লুটুথ কানেক্টিভিটি, ফুল এলইডি লাইটিং এবং ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

Harley Davidson X440: ইঞ্জিন ও গিয়ারবক্স

বাইকটি ৪৪০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুন্ড ইঞ্জিনে ছুটবে। তবে এখনও পাওয়ার এবং টর্কের অঙ্কটি গোপন রাখা হয়েছে। আশা করা হচ্ছে, প্রতিপক্ষ Royal Enfield Classic 350-এর থেকে বেশি শক্তি উৎপাদিত করবে। Classic 350-এর ইঞ্জিন থেকে ৬,১০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। X440-এর আউটপুট হতে পারে ৩০ বিএইচপি এবং ৩৫ এনএম।

Harley Davidson X440: সাসপেনশন ও ব্রেকিং

আসন্ন Harley Davidson X 440 সিঙ্গেল ডাউন-টিউব ডিজাইনের একটি টিউবুলার চ্যাসিসের উপর ভিত্তি করে আসবে। সাসপেনশন সেটআপ হিসাবে এতে থাকছে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার অ্যাবসর্বার। প্রতিটিতে প্রিলোড অ্যাডজাস্টার থাকছে। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে ডুয়েল চ্যানেল এবিএস সহ সামনে ও পেছনের চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হবে। সামনে ১৮ ইঞ্চি এবং পেছনে ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে এমআরএফ টায়ার সহ ছুটবে বাইকটি।