Triumph Scrambler 400X: পুজোর বাজার কাঁপাতে দুর্ধর্ষ বাইক লঞ্চ করল ট্রায়াম্ফ, দাম মাত্র 2.63 লাখ

Bajaj-এর সঙ্গে জুটি বেঁধে Triumph গত জুলাইয়ে Speed 400-এর সাথে Scrambler 400X ভারতে এনেছিল। প্রথম মডেলটি হৈচৈ ফেলে আগেই লঞ্চ হলেও, দ্বিতীয়টির দাম ঘোষণা এতদিন হয়নি। তবে উৎসবের মরসুমে চাহিদার কথা মাথায় রেখে গতকাল
বাজাজ-ট্রায়াম্ফ তাদের স্ক্র্যাম্বলার বাইকটি অফিশিয়াল ভাবে লঞ্চ করেছে। Triumph Scrambler 400X-এর দাম ২.৬৩ লাখ টাকা (এক্স-শোরুম), যা Speed 400 রোডস্টারের থেকে প্রায় ৩০,০০০ টাকা বেশি। জানিয়ে রাখি, ট্রায়াম্ফের ওই রোডস্টার বাইকটি লঞ্চের পর থেকেই ক্রেতামহলে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। অভিষেকের ১২ দিন না যেতেই Speed 400-এর ঝুলিতে ১৫,০০০ বুকিং চলে এসেছিল।

Triumph Scrambler 400X ভারতে লঞ্চ হল

Triumph Scrambler 400X একই হাইব্রিড প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে এসেছে, যা Speed 400-র ক্ষেত্রেও প্রযোজ্য। চাকায় গতির ঝড় তুলতে এতে দেওয়া হয়েছে একটি ৩৯৮ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪০ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৩৭.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। গতির সাথে ইঞ্জিনের সামঞ্জস্য বজায় রাখতে এতে দেওয়া হয়েছে ৬-স্পিড গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।

Speed 400-র তুলনায় Triumph Scrambler 400X-এর সাসপেনশন আরও লম্বা। এতে উপস্থিত ১৫০ মিমি ট্রাভেল সহ ৪৩ মিমি বিগ-পিস্টন ফ্রন্ট ফর্ক এবং একই ট্রাভেল সহ মোনোশক ইউনিট। অন্যদিকে, Speed 400 একটি ১৪০ মিমি ফ্রন্ট ফর্ক ও ১৩০ মিমি রিয়ার ট্রাভেল সহ ছোটে।

আবার Speed 400-তে যেখানে ৩০০ মিমি ফ্রন্ট ব্রেক, সেখানে স্ক্র্যাম্বলার মডেলটিতে দেওয়া হয়েছে ৩২০ মিমি ইউনিট। Scrambler 400X-এর কার্ব ওয়েট ১৭৯ কেজি এবং এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৯৫ মিমি। মাটি থেকে এর সিটের উচ্চতা ৭৯০ মিমি। রিমুভেবল রাবার ইনসার্ট ব্যবস্থা সহ ফুট পেগ উপস্থিত এতে। সামনে ১৯ ইঞ্চি ও পেছনে যথাক্রমে ১৭ ইঞ্চি হুইলের সাথে রয়েছে যথাক্রমে ১০০/৮০ ও ১৫০/৮০ সেকশন টায়ার।

ডুয়েল চ্যানেল এবিএস যুক্ত Triumph Scrambler 400X-এ ফিচার হিসেবে উপস্থিত রাইড-বাই ওয়্যার থ্রটেল, ট্রাকশন কন্ট্রোল, একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ইউএসবি সি চার্জিং সকেট, অল এলইডি লাইটিং সিস্টেম, একটি স্টিয়ারিং লুক এবং অ্যান্টিথেফ্ট ইমমবিলাইজার। মোট তিনটি রঙের বিকল্পে উপলব্ধ বাইকটি – ম্যাট খাকি গ্রীন, ফ্যান্টম ব্ল্যাক এবং আর্নিভাল রেড।