আরও বড় ব্যাটারির সাথে আসবে Samsung Galaxy A54, থাকবে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

স্যামসাং (Samsung) সম্প্রতি তাদের নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন হিসেবে Galaxy A04e উন্মোচন করেছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি শীঘ্রই Samsung Galaxy A54 নামে একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোনও ভারতের বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। যদিও, স্যামসাং এখনও লঞ্চের টাইমলাইন সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানায়নি। তবে, ইতিমধ্যেই অনলাইনে Galaxy A54 সংক্রান্ত একাধিক রিপোর্ট ও লিক সামনে আসতে শুরু করেছে, যা ইঙ্গিত করছে যে এই ডিভাইসটির লঞ্চ আসন্ন। প্রসঙ্গত, একটি সাম্প্রতিক রিপোর্টে এই স্যামসাং ফোনটির ব্যাটারি সম্পর্কিত কিছু বিবরণ প্রকাশ করা হয়েছে। জানা গেছে, ডিভাইসটি তার পূর্বসূরি Galaxy A53-এর তুলনায় সামান্য বড় আকারের ব্যাটারি অফার করবে। চলুন লঞ্চের আগে, Samsung Galaxy A54 সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ৫৪-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Samsung Galaxy A54 Expected Specifications

স্যামসাং গ্যালাক্সি এ৫৪ কোম্পানির একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন হবে। এবছরের শেষের দিকে এটি লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে অফিসিয়াল আত্মপ্রকাশের আগেই, এই হ্যান্ডসেটে একটি বড় ব্যাটারি থাকবে বলে জানা গেছে। পূর্বসূরি গ্যালাক্সি এ৫৩-এ যেখানে ৪,৮৬০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল, যা ৫,০০০ এমএএইচ সেল হিসেবে বাজারজাত হয়েছিল। সেখানে গ্যালাক্সি এ৫৪ ফোনে সামান্য বড়, ৪,৯০৫ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। এটি হল রেটেড ক্ষমতা এবং ইন্ডাস্ট্রির ট্রেন্ড অনুসারে, এই স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫,১০০ এমএএইচ ব্যাটারির সাথে বাজারে আত্মপ্রকাশ করবে।

তবে, এর রিটেইল বাক্সে চার্জার অন্তর্ভুক্ত থাকবে কিনা সে সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি। এতে স্যামসাংয়ের স্ট্যান্ডার্ড ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে, যেমনটা ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২২ এবং গ্যালাক্সি এস২২ প্লাস-এর ক্ষেত্রেও দেখা গেছে।

আবার ফটোগ্রাফির ক্ষেত্রে, পূর্বে প্রকাশিত কিছু রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫৪-এ একটি নতুন ক্যামেরা সেটআপ থাকবে৷ গ্যালাক্সি এ৫৩-এর ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার পরিবর্তে, উত্তরসূরিতে ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেন্সর থাকবে। এই সেন্সরটির বিস্তারিত বিবরণ এখনও জানা যায়নি।

এছাড়া, আগেই জানা গেছে যে Samsung Galaxy A54-এ পূর্বসূরির মতো ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরটি থাকবে না। রিয়ার ক্যামেরা সেটআপে একটি অতিরিক্ত সেন্সর যোগ করার পরিবর্তে, স্যামসাং বাকি ক্যামেরা সেন্সরগুলির কর্মক্ষমতা উন্নত করার জন্য কাজ করছে। এই মিড-রেঞ্জের স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোনটিতে ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সাথে একটি আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ম্যাক্রো সেন্সর যুক্ত থাকতে পারে। পূর্বে দাবি করা হয়েছিল যে, Galaxy A54 ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরের সাথে বাজারে আসতে পারে। আর ফ্রন্ট ক্যামেরাটি সম্ভবত ডিসপ্লের ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে অবস্থান করবে।

উল্লেখ্য, Galaxy A54-এর প্রসেসর এবং ডিসপ্লে সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি। স্যামসাংয়ের তরফেও এই নতুন স্মার্টফোনটির সম্পর্কে কোনও বিবরণ নিশ্চিত করা হয়নি। কোম্পানি সম্ভবত এই বছরের শেষের দিকে Galaxy A54-এর স্পেসিফিকেশনগুলি উন্মোচন করবে। ফোনটি ২০২৩ সালের প্রথম দিকে একাধিক বাজারে লঞ্চ হতে পারে৷ দক্ষিণ কোরিয়ার সংস্থাটি ভারতে ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম সহ Galaxy A54 লঞ্চ করতে পারে৷