অক্টোবরে জনপ্রিয়তার শিখরে Samsung-এর এই দুই স্মার্টফোন, দেখে নিন প্রথম দশে আর কে কে

পারফরম্যান্স পরিমাপ করে তার ভিত্তিতে রেটিং প্রদান করে প্রতি মাসেই টপ পারফর্মিং স্মার্টফোনগুলির একটি তালিকা প্রকাশ করে জনপ্রিয় বেঞ্চমার্ক অ্যাপ আনটুটু (AnTuTu)। একইসঙ্গে সবচেয়ে জনপ্রিয় ফোনের একটি তালিকাও প্রকাশ করে তারা। প্ল্যাটফর্মটিতে ফেভারিট হিসেবে যোগ করা সেরা দশটি মডেলের হ্যান্ডসেটের নাম বেছে নিয়ে এবারেও সবচেয়ে জনপ্রিয় ফোনের তালিকা সামনে এনেছে তারা। তাতে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে Samsung-এর দুই স্মার্টফোন।

AnTuTu Popularity Ranking October, 2021

আনটুটুর প্রকাশ করা অক্টোবরের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোনের তালিকায় শীর্ষ স্থানে Samsung Galaxy Note 20 Ultra 5G। জনপ্রিয়তার হার ৯৭.২৩ শতাংশ। উল্লেখ্য, এক বছর আগে লঞ্চ হলেও প্রিমিয়াম ডিভাইসটির জনপ্রিয়তায় এতটুকুও ভাটা পড়েনি। কারণ অনেকদিন ধরেই আনটুটুর পপুলারিটি র‌্যাঙ্কিংয়ে প্রথম তিনটি স্থানেই অধিষ্ঠান করে আসছে Galaxy Note 20 Ultra 5G।

দ্বিতীয় স্থানে রয়েছে চলতি বছরের স্যামসাংয়ের অন্যতম অ্যাডভ্যান্সড স্মার্টফোন Galaxy S21 Ultra। জনপ্রিয়তার হার ৯৩.৯৪ শতাংশ। উল্লেখ্য, এই প্রথমবার এক থেকে তিনের মধ্যে ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি জায়গা পেয়েছে। তৃতীয় স্থানে রয়েছে Vivo S10 Pro৷ জনপ্রিয়তার হার ৯৩.৯১ শতাংশ। যা বেশ আশ্চর্যজনক হিসেবেই ব্যাখ্যা করেছে আনটুটু।

এছাড়া জনপ্রিয়তার নিরিখে চতুর্থ থেকে দশম স্থানে রয়েছে Meizu 18, iQOO Z5, Oppo Reno6 Pro 5G, Huawei Mate 40 Pro, Honor Magic 3, Honor Magic 3 Pro, এবং Oppo K9 Pro 5G।