Huawei P50 Pocket: দুর্দান্ত ক্যামেরা ও ডিজাইনের সাথে লঞ্চ হল হুয়াওয়ের ফোল্ডেবল ফোন

আজ চীনা সংস্থা হুয়াওয়ে একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে তাদের বহু প্রতীক্ষিত Huawei P50 Pocket ফোল্ডেবল স্মার্টফোনটি লঞ্চ করল। আকর্ষনীয় ডিজাইন ও একাধিক উন্নত ফিচারের সাথে ফোনটি বাজারে পা রেখেছে। এই ফ্ল্যাগশিপ ফোনটির দাম শুরু হচ্ছে প্রায় ১,০৭,০০০ টাকা থেকে। Huawei P50 Pocket ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন ফোল্ডেবল ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

হুয়াওয়ে পি৫০ পকেট দাম ও লভ্যতা (Huawei P50 Pocket foldable phone price, availablity)

হুয়াওয়ে পি৫০ পকেট ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৮,৯৯৯ ইউয়ান (আনুমানিক ১,০৬,১৮৯ টাকা) এবং ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজের প্রিমিয়াম গোল্ড ভ্যারিয়েন্টটির দাম ১০,৯৮৮ ইউয়ান (আনুমানিক ১,২৯,৬৮০ টাকা)। হুয়াওয়ের এই প্রিমিয়াম ফোল্ডেবল ফোনটি ব্ল্যাক, ডায়মন্ড হোয়াইট ও প্রিমিয়াম গোল্ড-এই তিনটি কালারে চীনের বাজারে উপলব্ধ এবং শীঘ্রই অন্যান্য মার্কেটেও লঞ্চ হবে। তবে চীনের বাইরে ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে না।

হুয়াওয়ে পি৫০ পকেট স্পেসিফিকেশন, ফিচার (Huawei P50 Pocket specifications, features)

Huawei P50 Pocket ফোল্ডেবল স্মার্টফোনটি প্রিমিয়াম ডিজাইন এবং দুর্দান্ত বিল্ড কোয়ালিটি সহ এসেছে। এটি ডায়মন্ড হোয়াইট ও প্রিমিয়াম গোল্ড (বিদেশের বাজারে) -এই দুই কালার ভ্যারিয়েন্টে এসেছে। যার মধ্যে হোয়াইট কালারের ভ্যারিয়েন্টটিতে হীরের মতো বৈশিষ্ট্যযুক্ত ডিজাইন রয়েছে। অন্যদিকে গোল্ড ভ্যারিয়েন্টটি আবার জনপ্রিয় ডিজাইনার আইরিস ভ্যান হারপেন বিশেষভাবে ডিজাইন করেছেন। দুটি ভ্যারিয়েন্টের পিছনে একটি উন্নত থ্রিডি (3D) মাইক্রো স্কাল্পটেড ডিজাইন রয়েছে, যেটিতে একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল এবং বৃত্তাকার কভার স্ক্রীন রয়েছে। এটি বিভিন্ন অ্যাপ থেকে আসা নোটিফিকেশন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শন করবে।

Huawei P50 Pocket ফোল্ডেবল ফোনে ৬.৯ ইঞ্চির OLED ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটির অ্যাসপেক্ট রেশিও ২১:৯, পিক্সেলের ঘনত্ব ৪৪২ পিপিআই, টাচ স্যাম্পলিং রেট ৩০০ হার্টজ ও রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনের ডিসপ্লেতে সাপোর্ট করে ১.০৭ বিলিয়ন রং এবং পি৩ ওয়াইড কালার গ্যামাট। এই ফোনের পুরো ডিজাইনের একটি উল্লেখযোগ্য দিক হল এর মাল্টি ডাইমেনশনাল হিঞ্জ, যার ব্যাসার্ধ এর পূর্বসূরীদের তুলনায় অনেক কম। সংস্থার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট টিম এই ফোনের এই মূল অংশটি তৈরি করতে কয়েক বছর ব্যয় করেছে, যার ফলে Huawei P50 Pocket ফোনটিতে দেখা যাবে ক্ল্যামশেলের মত ইন-ওয়ার্ড ফোল্ডিং ডিজাইন।

ফোল্ডেবল স্মার্টফোনের ক্ষেত্রে তার ডিসপ্লে এবং সেই সম্পর্কিত দিকগুলিই সাধারণত আকর্ষণের কেন্দ্রে থাকে, তাই মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলি এই দিকগুলির দিকেই বেশি জোর দিয়ে থাকে। ফোনের ক্যামেরা তারপরে আলোচনায় আসে। তবে Huawei P50 Pocket ফোল্ডেবল স্মার্টফোনটির ক্ষেত্রে এই দৃষ্টিভঙ্গি পরিবর্তন দেখা দিয়েছে। এই ফোনটি অসাধারণ ফটোগ্রাফির অভিজ্ঞতা অফার করে। এই ফোনে রয়েছে ৪০ মেগাপিক্সেলের ট্রু ক্রোমা ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১০ চ্যানেল মাল্টি স্পেকট্রাম সেন্সর এবং আল্ট্রা স্পেকট্রাম ইলুমিনেটরের সাথে যুক্ত ৩২ মেগাপিক্সেলের আল্ট্রা স্পেকট্রাম ক্যামেরা। উল্লেখ্য, ক্যামেরা প্রযুক্তিতে কোম্পানির লেটেস্ট অগ্রগতি হল আল্ট্রা স্পেকট্রাম ক্যামেরা এবং এর সাথে সম্পর্কিত সেন্সর, যা এটিকে উন্নত ইমেজ রিপ্রোডাকশন এবং সূক্ষ্ম বিবরণ ও অন্ধকারেও পরিষ্কার ছবি ক্যাপচার করতে সাহায্য করে।

Huawei P50 Pocket ফোনে দেওয়া হয়েছে ৪০ ওয়াট সুপার চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোল্ডেবল স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ৪জি কানেক্টিভিটি যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। হুয়াওয়ের এই প্রিমিয়াম ফোনটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। নিরাপত্তার জন্য এই ফোনে রয়েছে অত্যাধুনিক সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফ্রন্ট হোম ব্যাক ক্যামেরায় ফেস আনলক ফিচার। Huawei P50 Pocket ফোনটি ফোল্ড করা অবস্থায় ১৫.২ মিলিমিটার ও ফ্লোড না করা অবস্থায় ৭.২ মিলিমিটার পুরু ও এটির ওজন ১৯০ গ্রাম।