উইন্ডোজ 11 অপারেটিং সিস্টেম সহ Redmi Book 15E Enterprise Edition বাজারে এল

রেডমি বুক ১৫ই এন্টারপ্রাইজ এডিশন ল্যাপটপটির বিক্রয় মূল্য বা প্রাপ্যতা সম্পর্কিত কোনো তথ্য জানা যায়নি

আজ অর্থাৎ ২৭শে মার্চ Redmi তাদের হোম-মার্কেটে Redmi Book 15E Enterprise Edition নামের একটি নতুন ল্যাপটপ লঞ্চ করলো। নাম দেখেই আশা করি বুঝতে পারছেন যে, একে মূলত এন্টারপ্রাইজ এবং কমার্সিয়াল ইউজারদের কথা মাথায় রেখে ঘোষণা করা হয়েছে। এক্ষেত্রে এই স্টাইলিশ এবং লাইটওয়েট ডিভাইসটিতে এমন একাধিক ফিচার রয়েছে যা অফিসিয়াল কাজ সম্পাদনার পাশাপাশি গেমিংয়ের জন্যও উপযুক্ত। যেমন এতে – ফ্লিকারিং ইস্যু ব্যতীত FHD ডিসপ্লে প্যানেল, ৫১২ জিবি SSD স্টোরেজ, ইন-বিল্ড ফুল-সাইজ টাচপ্যাড এবং উইন্ডোজ ১১ ওএসের সমর্থন মিলবে। আবার এই ল্যাপটপে সংস্থার নিজস্ব XiaoAI ভয়েস অ্যাসিস্টেন্ট ফিচারের সুবিধাও পাওয়া যাবে। চলুন সদ্য লঞ্চের মুখ দেখা Redmi Book 15E Enterprise Edition ল্যাপটপের সম্পূর্ণ কনফিগারেশন জেনে নেওয়া যাক।

Redmi Book 15E Enterprise Edition ল্যাপটপের স্পেসিফিকেশন

রেডমি বুক ১৫ই এন্টারপ্রাইজ এডিশন ল্যাপটপে ডিসি ডিমিং প্রযুক্তি সমর্থিত ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে প্যানেল রয়েছে। ব্র্যান্ডটির দাবি অনুসারে, উক্ত ডিভাইসে ব্যবহৃত ডিসপ্লেতে ফ্লিকারিং সমস্যা দেখা যাবে না। পারফরম্যান্সের জন্য এতে ১২ এমবি ক্যাশে এবং সর্বাধিক ৫.০ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সি রেট সহ ইন্টেল কোর আই৭ এইচ৩৫ (i7 H35) মোবাইল প্রসেসর উপস্থিত। আবার স্টোরেজ হিসাবে এতে ১৬ জিবি পর্যন্ত DDR4 হাই-স্পিড র‌্যাম এবং ৫১২ জিবি M.2 SSD পাওয়া যাবে।

রেডমির নিয়ে আসা এই ল্যাপটপে একটি ইন-বিল্ড ফুল-সাইজ টাচপ্যাড এবং ১.৫ মিমি কী-ট্রাভেল ডিস্টেন্স সহ কী-বোর্ড উপস্থিত, যা ভালো তথা স্মুথ টাইপিং অভিজ্ঞতা নিশ্চিত করবে। ডিভাইসটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। সর্বোপরি ক্রেতারা এই ল্যাপটপটি কেনার সময় মাইক্রোসফ্ট অফিস সফ্টওয়্যারের লাইফটাইম সাবস্ক্রিপশনও কিনতে পারবেন।

Redmi Book 15E Enterprise Edition ল্যাপটপে সংস্থার নিজস্ব XiaoAI ভয়েস অ্যাসিস্ট্যান্ট যুক্ত করা হয়েছে। এই ফিচারটি – বিভিন্ন ডিভাইসের মধ্যে ফাইল ট্রান্সফার, ভলিউম সামঞ্জস্য করা, ই-মেল চেক করা ইত্যাদি অসংখ্য কাজ সম্পাদন করতে সক্ষম৷ এছাড়া জানা যাচ্ছে, রেডমি তাদের এই লেটেস্ট ল্যাপটপের সাথে ৩-বছরের ওয়ারেন্টি অফার করবে, যা ক্রয়ের তারিখ থেকেই সক্রিয় হয়ে যাবে৷

যাইহোক, রেডমি বুক ১৫ই এন্টারপ্রাইজ এডিশন ল্যাপটপটির বিক্রয় মূল্য বা প্রাপ্যতা সম্পর্কিত কোনো তথ্য এই মুহূর্তে আমাদের কাছে নেই। সংস্থাটি খুব শীঘ্রই এই তথ্যগুলি প্রকাশ্যে আনবে বলে আমরা আশা করছি।