Sony-র হাত ছেড়ে Samsung চীনা সংস্থার সঙ্গে জুটি বাঁধছে? নয়া ফোনের ক্যামেরা ডিটেলস লিক হতেই জল্পনা

দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং খুব শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের ফ্ল্যাগশিপ Samsung Galaxy S23 স্মার্টফোন সিরিজটি। এই লাইনআপের অধীনে পূর্বসূরির মতোই স্ট্যান্ডার্ড Galaxy S23, S23+ এবং S23 Ultra-এই তিনটি মডেল বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। আর লঞ্চের সময় যত এগিয়ে আসছে ততই এই নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসগুলি সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হতে শুরু করেছে৷ আর এখন, একটি সাম্প্রতিক রিপোর্টে Galaxy S23 Ultra-এর ক্যামেরা সম্পর্কিত আকর্ষণীয় বিবরণ প্রকাশ করা হয়েছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Galaxy S23 Ultra-এর ক্যামেরা স্পেসিফিকেশন

দ্য ইলেক-এর নতুন রিপোর্ট অনুযায়ী, স্যামসাংয়ের সাপ্লাই চেইনের নিকটবর্তী সূত্রগুলি থেকে জানা গেছে যে, দক্ষিণ কোরিয়ার সংস্থাটি নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর কিছু ইমেজ সেন্সর সরবরাহকারীদের পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। জানা যাচ্ছে, সানি অপটিক্যাল (Sunny Optical) আসন্ন স্মার্টফোনের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এর ১০x জুম ক্যামেরার সরবরাহকারী হবে। রিপোর্ট অনুসারে, গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এ একটি ফোল্ড করা ১০ মেগাপিক্সেল ১০x জুম সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে, আর এই দুটিই সানি অপটিকাল সরবরাহ করবে।

যদিও, এই সেন্সরগুলি পূর্ববর্তী প্রজন্মের গ্যালাক্সি এস২২ আল্ট্রা-এ ব্যবহৃত সেন্সরের তুলনায় উন্নত হবে। তবে মনে করা হচ্ছে যে, গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর সেলফি ক্যামেরায় একটি কম রেজোলিউশন সেন্সর থাকবে। জানিয়ে রাখি, কোম্পানি আসন্ন ফ্ল্যাগশিপে তাদের ক্যামেরা সেটআপে বড় আপগ্রেড আনার পরিকল্পনা করছে, প্রধান সেন্সরটি একটি বিশাল ২০০ মেগাপিক্সেলের সেন্সর হবে। তবে, ফোনের সামনে একটি ১০ মেগাপিক্সেলের বা একটি ১২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত থাকতে পারে।

আর, এটি অবশ্যই Galaxy S21 Ultra-এর পর থেকে ‘Ultra’ মডেলগুলিতে ব্যবহার করে আসা ৪০ মেগাপিক্সেলের ইমেজ সেন্সর থেকে অনেকটাই কম। এই খবরটি সত্যি হলে, স্যামসাং ইলেকট্রনিক্স সম্ভবত তাদের সাম্প্রতিকতম প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোনে সনি (Sony)-এর তৈরি ইমেজ সেন্সরের ব্যবহার বন্ধ করতে চাইছে। তবে সরকারি ভাবে খবরটির পক্ষে এখনও সমর্থন না মেলার কারণে সত্যতা কতটা তা সময়ই বলবে।