60 দিনেই 20 লক্ষ বিক্রি, রেকর্ড ভাঙা চাহিদা Redmi K70 সিরিজের, কী এমন আছে ফোনে

রেডমি গত নভেম্বর মাসে চীনে Redmi K70 সিরিজ লঞ্চ করেছে। এই সিরিজের অধীনে Redmi K70, Redmi K70e এবং Redmi K70 Pro-এর সেল ডিসেম্বরের প্রথমে শুরু হয়। ফার্স্ট সেলের প্রথম ১৪ দিনের মধ্যে, Redmi K70 সিরিজের বিক্রি ১ মিলিয়ন বা ১০ লক্ষ ইউনিট স্পর্শ করেছিল। এবার আরও একটি রেকর্ড গড়ার ঘোষণা করল সংস্থা। রেডমি জানিয়েছে, ৬০ দিনের মধ্যে Redmi K70 সিরিজের বিক্রি ২ মিলিয়ন বা ২০ লক্ষ ছাড়িয়ে গেছে।

Redmi K70 সিরিজের সেল পার করলো 2 মিলিয়ন মার্ক

সংস্থার প্রকাশ করা পরিসংখ্যানে স্পষ্ট, সবমিলিয়ে, প্রতিদিন গড়ে রেডমির কে৭০ সিরিজের ৩৩,০০০ ইউনিটে বেশি স্মার্টফোন বিক্রি হচ্ছে। জানিয়ে রাখি, রেডমি কে৭০ই, স্ট্যান্ডার্ড রেডমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো হল শাওমির প্রথম রেডমি-ব্র্যান্ডের ফোন, যা অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক লেটেস্ট হাইপারওএস (HyperOS) সফ্টওয়্যার স্কিনে রান করে।

চীনে রেডমি কে৭০ই-এর প্রারম্ভিক মূল্য ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৫৩৫ টাকা)। এটি বিশ্বের প্রথম হ্যান্ডসেট, যেটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০-আল্ট্রা চিপসেট রয়েছে। ফোনটির রিব্র্যান্ডেড ভার্সন পোকো এক্স৬ নামে বিশ্ববাজারে লঞ্চ হয়েছে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড Redmi K70-এ Qualcomm Snapdragon 8 Gen 2 চিপ ব্যবহার করা হয়েছে এবং দাম শুরু হচ্ছে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,৪২০ টাকা) থেকে।

সর্বোপরি, Redmi K70 Pro লেটেস্ট ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত এবং চীনে প্রারম্ভিক দাম ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৮৪০ টাকা)। শোনা যাচ্ছে যে, Redmi K70 গ্লোবাল মার্কেটে Poco F6 Pro নামে রিব্র্যান্ড করা হতে পারে। তবে, Redmi K70 Pro মডেলটি চীনা বাজারেই সীমাবদ্ধ থাকতে পারে।