পুজো শুরু হওয়ার আগে জনপ্রিয় ফোনের দাম কমাল Vivo, এখন কেনা যাবে বিশাল সস্তায়

ভিভো ভারতে তাদের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন লাইনআপ, Vivo Y-সিরিজের দুটি বাজেট রেঞ্জের হ্যান্ডসেটের দাম কমিয়েছে। এই ফোন দুটি হল – Vivo Y02T এবং Vivo Y16। তবে এটি প্রথমবার নয়, এর আগেও একবার মডেল দুটির দাম কমানো হয়েছিল। গত আগস্ট মাসে Vivo Y02T-এর দাম ৫০০ টাকা কমেছিল, যেখানে Y16-এর মূল্য ১,০০০ টাকা হ্রাস পায়। আর এখন, চীনা স্মার্টফোন নির্মাতা আরও ৫০০ টাকা দাম কমিয়েছে। ভারতীয় ক্রেতারা এখন থেকে Vivo Y02T এবং Y16 ফোন দুটি কত দামে কিনতে পারবেন, আসুন জেনে নেওয়া যাক।

ভারতে Vivo Y02T এবং Vivo Y16-এর নতুন মূল্য

ভিভো তাদের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেল থেকে ভিভো ওয়াই০২টি এবং ভিভো ওয়াই১৬-এর দাম কমানোর বিষয়টি ঘোষণা করেছে। ভারতে এখন ওয়াই১৬-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটি ১০,৪৯৯ টাকায় পাওয়া যাবে। যেখানে ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ১১,৯৯৯ টাকায় বিক্রি হবে। অন্যদিকে, ভিভো ওয়াই০২টি এখন মাত্র ৮,৯৯৯ টাকায় কেনা যাবে। জানিয়ে রাখি, এর আগে ওয়াই০২টি-এর দাম ছিল ৯,৪৯৯ টাকা। আর ভিভো ওয়াই১৬-এর মূল্য ছিল যথাক্রমে ১০,৯৯৯ টাকা এবং ১২,৪৯৯ টাকা। নতুন মূল্য সহ হ্যান্ডসেটগুলি বর্তমানে ভিভোর ভারতীয় শাখার অফিসিয়াল (Vivo India) ওয়েবসাইট, ফ্লিপকার্ট (Flipkart) এবং অ্যামাজন (Amazon)-এ উপলব্ধ।

Vivo Y02T এবং Vivo Y16-এর ফিচার এবং স্পেসিফিকেশন

ভিভো ওয়াই০২টি এবং ভিভো ওয়াই১৬ ক্যামেরা বাদ দিলে প্রায় একই ধরনের স্পেসিফিকেশন অফার করে। উভয় ডিভাইসেই এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫১ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ২৭০ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ৮২.৫% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। দুই স্মার্টফোনই মিডিয়াটেকের অক্টা-কোর হেলিও পি৩৫ প্রসেসর দ্বারা চালিত, যা আইএমজি পাওয়ারভিআর জিই৮৩২০ জিপিইউ-এর সাথে যুক্ত। এই ডিভাইসগুলিতে ৪ জিবি র‍্যাম রয়েছে। ভিভো ওয়াই০২টি এবং ভিভো ওয়াই১৬ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ১৩ (FuntouchOS 13) সফ্টওয়্যার স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Vivo Y02T-এর রিয়ার প্যানেলে একটিমাত্র ৮ মেগাপিক্সেলের ক্যামেরা অবস্থান করছে, যেখানে Y16-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে৷ উভয় স্মার্টফোনের সামনের দিকে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসগুলিতে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷