দেশের প্রথম ফোন হিসাবে 50MP 4K সেলফি ক্যামেরা, বাজারে ঝড় তুলবে Infinix Zero 30

ইনফিনিক্স ভারতের বাজারে Zero 30 5G নামে একটি চমৎকার স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। চলতি মাসের শেষের দিকে ডিভাইসটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে জানা গেছে। Zero সিরিজের এই আসন্ন ফোনটির সম্পর্কে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য সামনে এসেছে। আর এখন ব্র্যান্ডের পক্ষ থেকে Zero 30 5G-এর প্রি-অর্ডারের তারিখ সহ স্পেসিফিকেশন সম্পর্কিত নতুন তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রকাশ্যে এল Infinix Zero 30 5G-এর প্রি-অর্ডারের তারিখ ও স্পেসিফিকেশন

ইনফিনিক্স জিরো ৩০ ৫জি-এর প্রি-অর্ডার ফ্লিপকার্টে (Flipkart) আগামী ২ সেপ্টেম্বর থেকে চালু হবে। ইনফিনিক্স আরও জানিয়েছে যে, এই ডিভাইসটিতে একটি চিত্তাকর্ষক ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে, যা সেলফি প্রেমীদের জন্য সত্যিই একটি সুখবর। এই ক্যামেরাটি আই-ট্র্যাকিং অটোফোকাস এবং ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে 4K ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে বলেও জানা গেছে, যে ফিচার ভারতের কোনও ফোনে প্রথম।

Infinix Zero 30

Infinix Zero 30 5G-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

ইনফিনিক্সের শেয়ার করা ওই প্রোমোশনাল টিজারে প্রকাশ করা হয়েছে যে, ইনফিনিক্স জিরো ৩০ ৫জি-তে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৯৫০ নিট পিক ব্রাইটনেস এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং সহ ৬.৭৮ ইঞ্চির কার্ভড অ্যামোলেড ১০-বিট ডিসপ্লে থাকবে। লো ব্লু লাইট নির্গমনের জন্য প্যানেলটি টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এর সার্টিফিকেশন প্রাপ্ত হবে এবং এতে গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা থাকবে।

ব্র্যান্ডটি আরও দাবি করেছে যে, Infinix Zero 30 5G মাত্র ৭.৯ মিলিমিটার পাতলা হবে। আর এই পরিমাপের সাথে ডিভাইসটি তার সেগমেন্টের সবচেয়ে স্লিম স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করবে। এটি গোল্ডেন আওয়ার এবং রোম গ্রিন (ভেগান লেদার)- এই দুই কালার অপশনে পাওয়া যাবে বলে জানা গেছে। Infinix Zero 30 5G-এর রিয়ার ক্যামেরাগুলি সম্পর্কে বিশদ বিবরণ আগামী ২৮ আগস্ট প্রকাশিত হবে এবং ৩০ আগস্ট এতে ব্যবহৃত প্রসেসরটির নাম নিশ্চিত করা হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত করেছে যে Infinix Zero 30 5G-তে MediaTek Dimensity 8020 প্রসসর ব্যবহার করা হবে, যা Dimensity 1100 চিপসেটের এক ভ্যারিয়েন্ট। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আসবে। Zero 30 5G-এ প্রাইমারি ক্যামেরা হিসাবে একটি ১০৮ মেগাপিক্সেলের সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে।