Lenovo সাশ্রয়ী মূল্যে নতুন ট্যাবলেট লঞ্চ করতে চলেছে, আসবে শুধু Wi-Fi ভার্সনে

লেনোভো (Lenovo) বর্তমানে তাদের M-সিরিজের অধীনে একটি নতুন সাশ্রয়ী মূল্যের ট্যাবলেট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। গত বছর, ব্র্যান্ডটি জাপান এবং অন্যান্য দেশে Tab M8 (4th Gen) নামে একটি ট্যাবলেট উন্মোচন করেছে। এতে ৮ ইঞ্চির আইপিএস এলসিডি (IPS LCD) প্যানেল এবং MediaTek Helio A22 চিপসেট রয়েছে। লেনোভোর আসন্ন M-সিরিজের ট্যাবটি সম্ভবত পূর্বোক্ত মডেলের উত্তরসূরি হিসেবে Lenovo Tab M8 (4th Gen) 2024 নামে আত্মপ্রকাশ করবে। আর এখন লঞ্চের আগে, ডিভাইসটিকে টিডিআরএ (TDRA) ওয়েবসাইটে দেখা গেছে। আসুন তাহলে এই সার্টিফিকেশন তালিকা থেকে ট্যাবলেটটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Lenovo Tab M8 (4th Gen) 2024 একাধিক আপগ্রেড সহ বাজারে আসছে

লেনোভো ট্যাব এম৮ (৪র্থ প্রজন্ম) ২০২৪ মডেলটি টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন ওয়েবসাইটে TB301FU মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। তালিকা অনুসারে, এই ট্যাবলেটটি শুধুমাত্র ওয়াই-ফাই সংযোগের সাথে আসবে। যদিও, ডেটাবেসে এটি ছাড়া আর কোনও স্পেসিফিকেশনের উল্লেখ নেই। তবে, ট্যাবলেটের নামের “২০২৪” ইঙ্গিত দেয় যে, এটি আগামী বছর বাজারে পা রাখতে পারে। আশা করা হচ্ছে, নয়া ট্যাবলেটটি তার পূর্বসূরির তুলনায় কিছু আপগ্রেড সহ আসবে।

জানিয়ে রাখি, গত বছর ডিসেম্বরে লঞ্চ হওয়া লেনোভো ট্যাব এম৮ (৪র্থ প্রজন্ম)-এ ১,২৮০ x ৮০০ পিক্সেলের এইচডি রেজোলিউশন সহ ৮ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৩ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে৷ অতিরিক্ত স্টোরেজের জন্য, এতে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে। Lenovo Tab M8 (4th Gen) অ্যান্ড্রয়েড ১২ ওএস-এর প্রায় স্টক ভার্সনে চলে এবং এটি ৩ বছর পর্যন্ত সিকিউরিটি আপডেট পাবে বলে নিশ্চিত করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, Lenovo Tab M8 (4th Gen)-এ একটি ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে। নিরাপত্তার জন্য, ট্যাবটি ফেস আনলক সাপোর্ট করে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Tab M8 (4th Gen) ৫,১০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা সম্পূর্ণ চার্জে ১৬ ঘন্টা পর্যন্ত স্থায়ী হবে বলে দাবি করা হয়। এছাড়াও, এই লেনোভো ট্যাবলেটটি ডুয়েল স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অফার করে।