প্রথম সেলে লোভনীয় ডিল! ৭ হাজার টাকার কমে কিনুন Moto E13

Moto E13 ফোনে অক্টা-কোর ইউনিসক টি৬০৬ প্রসেসর ব্যবহার করে হয়েছে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত

Motorola গত ৮ই ফেব্রুয়ারি ভারতের বাজারে তাদের একটি নয়া এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট লঞ্চ করেছিল। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১৫ই ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে Moto E13 নামের এই ফোনকে ই-কমার্স সাইট Flipkart এবং সংস্থার অফিসিয়াল অনলাইন স্টোরের মাধ্যমে প্রথমবার সেলে বিক্রি করার জন্য উপলব্ধ করা হল। আর, ফার্স্ট সেল’ অফারের অধীনে একে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং ক্যাশব্যাক সহ ৬,০০০ টাকারও কম প্রারম্ভিক মূল্যে বাড়ি নিয়ে আসা যাবে। বিশেষত্বের কথা বললে ফোনটি – ৬০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ ডিসপ্লে প্যানেল, ইউনিসক টি৬০৬ চিপসেট, সর্বাধিক ৪ জিবি র‍্যাম, ডলবি স্পিকার সিস্টেম, ৫,০০০ এমএএইচের ব্যাটারি এবং একাধিক ক্যামেরা ফিচার সমর্থিত ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সহ এসেছে। চলুন Moto E13 স্মার্টফোনের দাম, সেল অফার এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক…

ভারতে মোটো ই১৩ -এর এর দাম ও সেল অফার (Moto E13 Price in India and Availability)

ভারতের বাজারে মোটোরোলা তাদের লেটেস্ট হ্যান্ডসেট মোটো ই১৩ -কে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করেছে। যার মধ্যে ২ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৬,৯৯৯ টাকা। আবার, ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড মডেলটির বিক্রয় মূল্য থাকছে ৭,৯৯৯ টাকা। লভ্যতার কথা বললে, আগ্রহীরা এই ফোনকে আজ দুপুর ১২টা নাগাদ থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart), জিও মার্ট (JioMart) এবং মোটো স্টোরের মাধ্যমে – অরোরা গ্রীন, ক্রিমি হোয়াইট ও কসমিক ব্ল্যাক, এই তিনটি আকর্ষণীয় কালারে কিনতে পারবেন।

Moto E13

ফার্স্ট সেল অফারের কথা বললে, নয়া মোটো ই১৩ স্মার্টফোন ক্রেতাদের জন্য ফ্লিপকার্ট একাধিক লোভনীয় অফার নিয়ে এসেছে। যেমন HSBC, IndusInd ব্যাঙ্ক এবং OneCard ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ধার্য মূল্যের উপর ফ্লাট ১০% বা ১,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে৷ আবার Flipkart Axis ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে কেনাকাটা করার ক্ষেত্রে মিলবে ৫% ক্যাশব্যাক। কিস্তিতে টাকা শোধ করতে ইচ্ছুক এমন ক্রেতারা, মাসিক ২৪৭ টাকা ইএমআই প্রদানের মাধ্যমে Moto E13 -এর মালিক হতে পারেন। এছাড়া মোটোরোলার তরফ থেকে জানানো হয়েছে যে, ভারতের প্রথমসারির টেলিকম সংস্থা Jio -এর গ্রাহকেরা ২,৫০০ টাকার সমতুল্য বেনিফিট এবং ফ্লাট ৭০০ টাকার ক্যাশব্যাক সুবিধাও পাবেন।

মোটো ই১৩ -এর স্পেসিফিকেশন (Moto E13 Specifications)

ডুয়েল সিমের মোটো ই১৩ স্মার্টফোনে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (৭২০X১৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ-নচ স্টাইলের, যার ভিতরে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। এই ফ্রন্ট শুটার ক্যামেরায় পোর্ট্রেট, এআই কালার, ফেস বিউটি, অটো স্মাইল ক্যাপচার, এইচডিআর -এর মতো একাধিক ফিচার সাপোর্ট করে। অন্যদিকে ডিভাইসের রিয়ার প্যানেলে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে, যা ফুল এইচডি রেজোলিউশনে ভিডিও রেকর্ড করতে সক্ষম। এই রিয়ার ক্যামেরা মডিউলে LED ফ্ল্যাশের জন্য একটি অতিরিক্ত কাটআউটও বর্তমান।

পারফরম্যান্সের জন্য Moto E13 ফোনে অক্টা-কোর ইউনিসক টি৬০৬ প্রসেসর ব্যবহার করে হয়েছে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। জানিয়ে রাখি, ‘গো এডিশন’ হল কম র‍্যাম ধারণক্ষমতা সম্পন্ন ফোনের জন্য ডিজাইন করা নিয়মিত অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এর একটি হালকা সংস্করণ।

অন্যান্য ফিচারের কথা বললে, এই নতুন মোটোরোলা ফোনে ডলবি স্পিকার পাওয়া যাবে। আবার কানেক্টিভিটি অপশন হিসাবে Moto E13 ফোনে অন্তর্ভুক্ত থাকছে – ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক। পাওয়ার ব্যাকআপের জন্য মিলবে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। পরিশেষে, নবাগত Moto E13 -এর ওজন ১৮০ গ্রাম এবং ডিভাইসটি ধুলো ও জল প্রতিরোধের জন্য IP52 রেটিং প্রাপ্ত।