Xiaomi 11T সিরিজ গ্লোবাল মার্কেটের পর ভারতে আসছে, কবে লঞ্চ হবে জেনে নিন

এই সিরিজে Xiaomi 11T ও Xiaomi 11T Pro ফোন দুটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে

xiaomi-11t-series-india-launch-timeline-tipped-in-october-specifications

গত সপ্তাহে ইউরোপ-সহ বিভিন্ন দেশের বাজারে আত্মপ্রকাশ করেছে Xiaomi 11T সিরিজ। দুর্দান্ত স্পেসিফিকেশন ও ডিজাইনের সঙ্গে এই সিরিজে এসেছে Xiaomi 11T ও Xiaomi 11T Pro। তার পর থেকেই ভারতে মডেলগুলি কবে লঞ্চ হবে সেই নিয়ে স্মার্টফোনপ্রেমীরা দিন গুনছিলেন। অবশ্য কোম্পানি কিছু না জানালেও একটি সূত্র থেকে এখন ভারতে Xiaomi 11T সিরিজের লঞ্চ টাইমলাইন প্রকাশ পেয়েছে।

Xiaomi 11T সিরিজ আগামী অক্টোবরে ভারতে লঞ্চ হতে পারে

জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা টুইটে বলেছেন, অক্টোবর অর্থাৎ সামনের মাসে Xiaomi 11T সিরিজ ভারতে পা রাখবে। মুকুল শর্মার মতে অন্তত Pro ভ্যারিয়েন্টটি অক্টোবরে লঞ্চ হবেই৷ অফিসিয়াল লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ অবশ্য তিনি জানাননি।

প্রসঙ্গত, ভারতে শাওমি ১১টি ব্র্যান্ডিংয়ের সাথে ফোনগুলি নাও আসতে পারে। কারণ এর আগেও সংস্থাটি একই স্মার্টফোন ভিন্ন ভিন্ন নামে একাধিক দেশের বাজারে লঞ্চ করেছে। যার ফলে শাওমি ১১টি সিরিজের ফোনগুলি ভারতে অন্য নামে লঞ্চ হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

উল্লেখ্য, ফিচার ও ডিজাইনের ক্ষেত্রে, Xiaomi 11T ও Xiaomi 11T Pro-এর মধ্যে পার্থক্য খোঁজা মুশকিল। কেবলমাত্র কয়েকটি স্পেসিফিকেশনের দিক থেকে ফোনগুলি আলাদা। যেমন Snapdragon 888 প্রসেসর, LPDDR5 র‌্যাম, 120W ফাস্ট চার্জিং, ডলবি ভিশন, হার্মান কার্ডন স্পিকার-সহ এসেছে Xiaomi 11T‌ Pro৷ অন্য দিকে, Xiaomi 11T-তে রয়েছে Dimensity 1200 প্রসেসর, LPDDR4x র‌্যাম, এবং 67W চার্জিং।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷