TMC-র সাথে জোট বাঁধল Hero MotoCorp, এবার বাইক ও স্কুটার লঞ্চ করে ফিলিপিন্সের বাজার ধরার লক্ষ্য

Avatar

Published on:

Hero Motocorp Partners Terrafirma Motors

ভারত তথা বিশ্বের একাধিক দেশে ব্যবসা করে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। এবারে সংস্থাটি ফিলিপিন্সের বাজারে পদার্পণের পরিকল্পনা করছে। সেই প্রেক্ষিতে সংস্থাটি টু-হুইলারের যন্ত্রাংশ সরবরাহকারী এবং অ্যাসেম্বল করার জন্য পরিচিত প্রসিদ্ধ সংস্থা টেরাফার্মা মোটর্স কর্পোরেশন বা টিএমসি (TMC)-এর হাত মেলানোর কথা ঘোষণা করল। টিএমসি-র হাত ধরেই সে দেশের ক্রেতাদের হাতে স্কুটার ও মোটরসাইকেলের চাবি তুলে দেবে হিরো মোটোকর্প।

জানা গেছে টিএমসি ফিলিপিন্সের লাগুনা সিটিতে তাদের বিদ্যমান মূল কারখানার পাশে টু-হুইলার অ্যাসেম্বল করার জন্য ২৯,০০০ স্কোয়ার মিটার অঞ্চল জুড়ে অপর একটি কারখানা গড়ে তুলবে। সব ঠিকঠাক ভাবে এগোলে ২০২৩-২৪ আর্থিকবর্ষের দ্বিতীয়ার্ধ থেকে সেখানে কাজ শুরু হবে। এই প্রসঙ্গে হিরো মোটোকর্পের বিশ্বব্যাপী ব্যবসায়িক প্রধান সঞ্জয় ভান বলেন, “আমাদের কৌশলের সাথে আমরা সবসময় বিশ্ববাজারে গভীরভাবে ব্যবসার সুবিধা প্রসার ঘটিয়ে চলেছি।”

ভান যোগ করেন, “দক্ষিণ-পূর্ব এশিয়া বাজারে ব্যবসার সম্প্রসারণের জন্য টেরাফার্মা মোটর্স কর্পোরেশনের সাথে অংশীদারিত্বে গিয়েছি আমরা।” অন্যদিকে টিএমসি-র চেয়ারম্যান বিয়েনভেনিদো স্যান্টস বলেন, “আমাদের এই অংশীদারিত্ব আধুনিক প্রযুক্তিগতভাবে উচ্চতর এবং পরিবেশবান্ধব যানবাহন ক্রেতাদের হাতে তুলে দিতে সহায়তা করবে।”

প্রসঙ্গত, বর্তমানে এশিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্য এবং দক্ষিণ ও মধ্য আমেরিকার ৪৩টি দেশে ব্যবসা করে হিরো মোটোকর্প।  ভারতে তাদের ছ’টি টু-হুইলার তৈরির কারখানা রয়েছে। আবার কলম্বিয়া এবং বাংলাদেশে একটি করে ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি রয়েছে হিরো মোটোকর্পের।

সঙ্গে থাকুন ➥