Ola, Ather-কে ধরাশায়ী করতে আসছে Simple Energy, এক চার্জে 236 কিমি ছুটবে স্কুটার

Avatar

Updated on:

Simple Energy Electric Scooter India Launch Soon

ভারতে ইলেকট্রিক স্কুটারের চাহিদা দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে স্টার্টআপ কোম্পানির সংখ্যাও। তেমনি একটি কোম্পানি হল সিম্পল এনার্জি (Simple Energy)। বর্তমানে তারা একটি নতুন ইলেকট্রিক স্কুটার বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। যার ফলে Ola, Ather-এর মতো সংস্থাগুলি প্রতিযোগিতার সম্মুখীন হবে। এই প্রতিবেদনে সিম্পল এনার্জির ইলেকট্রিক স্কুটার সম্পর্কে আলোচনা করা হল।

Simple Energy ইলেকট্রিক স্কুটার

স্কুটারটিতে রয়েছে একটি ৪.৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। সম্পূর্ণ চার্জে এটি ২৩৬ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে সংস্থার দাবি। এছাড়া এতে উপস্থিত ৮.৫ কিলোওয়াট ক্ষমতার মোটরের আউটপুট ৭২ এনএম টর্ক। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১০৫ কিলোমিটার এবং ০ থেকে ৪০ কিলোমিটার/ঘন্টার গতিবেগ তুলতে ২.৭৭ সেকেন্ড সময় নেবে।

স্কুটারটি চারটি রঙের বিকল্পে হাজির হয়েছিল – ব্রাজেন ব্ল্যাক, নামা রেড, অ্যাজিওর ব্লু এবং গ্রেস হোয়াইট। এতে দেওয়া হয়েছে ৩০ লিটারের বুট স্টোরেজ। বিভিন্ন তথ্য প্রদর্শনের জন্য এতে দেয়া হয়েছে একটি বৃহৎ টাচস্ক্রিন। এছাড়া রয়েছে জিপিএস, মিউজিক, ব্লুটুথ, ফোন কানেক্টিভিটি সহ অন্যান্য বৈশিষ্ট্য।

Simple Energy বুকিং এবং প্রোডাকশন

সিম্পল এনার্জি একটি নতুন ইলেকট্রিক স্কুটার বাজারে শীঘ্রই হাজির করবে। সংস্থা সূত্রে জানানো হয়েছে, নতুন স্কুটার লঞ্চের আগেই এক লাখের বেশি বুকিং পেয়েছে তারা। তামিলনাড়ুতে তাদের কারখানায় সম্প্রতি ই-স্কুটার উৎপাদনের কাজ শুরু হয়েছে। এদেশে সংস্থাটি ১০০ কোটি টাকা বিনিয়োগ করেছে। যাতে উৎপাদন বাড়িয়ে একটি পরিবেশবান্ধব যানবাহনের দেশ গড়ে তোলা যায়।

সিম্পল এনার্জি এখনও পর্যন্ত তাদের ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেনি, তবে অনুমান করা হচ্ছে, এর দাম এক লক্ষ টাকার কাছাকাছি ধার্য করা হতে পারে। বর্তমানে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে স্কুটারটির বুকিং করা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥