বিশাল বড় ব্যাটারি ও কোয়াড রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হল Redmi 9

Avatar

Published on:

অবশেষে লঞ্চ হল শাওমির নতুন বাজেট ফোন Redmi 9। এই ফোনটিকে স্পেনে লঞ্চ হয়েছে। নতুন রেডমি ৯ ফোনে বেশ কিছু আপডেট ফিচার দেওয়া হয়েছে। প্লাস্টিক প্যানেলের সাথে আসা ফোনটি রেডমি নোট ৯ এর মতোই ফিচারের সাথেই বাজারে এসেছে। তবে ডিজাইনের দিক থেকে Redmi 9 ফোনটি Poco X2 এর থেকে অনুপ্রাণিত। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, ৫,০২০ এমএএইচ ব্যাটারি, কোয়াড রিয়ার ক্যামেরা পাবেন। আসুন এই ফোনের স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Redmi 9 দাম :

এই ফোনটি দুটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। ভারতে এই ফোনটিকে জলদি লঞ্চ করা হবে। রেডমি ৯ এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম প্রায় ১২,৭০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৫,৩০০ টাকা। যদিও ভারতে এই ফোন আরও কম দামে আসবে। ফোনটি ধূসর, বেগুনি ও সবুজ রঙে পাওয়া যাবে।

Redmi 9 স্পেসিফিকেশন :

রেডমি ৯ এর ফিচারের কথা বললে এটি ওয়াটারড্রপ নচ ডিজাইন সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেলের সাথে এসেছে। যার রেজুলেশন ১০৮০x২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এই ফোনে হালকা বেজেল উপলব্ধ এবং ডিসপ্লের প্রটেকশনের জন্য আছে কর্নিং গরিলা গ্লাস ৩। রেডমি ৯ ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটি ১৮ ওয়াট কুইক চার্জার ৩.০ সাপোর্টের সাথে শক্তিশালী ৫,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। যদিও বক্সের মধ্যে ১০ ওয়াট ফাস্ট চার্জার উপলব্ধ। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

রেডমি ৯ ফোনে কোম্পানি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দিয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও পোর্ট্রেট মোড, ওয়াইড এঙ্গেল মোড প্রভৃতি উপলব্ধ। ভিডিও কল ও সেলফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।

সঙ্গে থাকুন ➥

Leave a Comment