সস্তায় শক্তিশালী ব্যাটারি ও কোয়াড ক্যামেরার সাথে Realme 6i ২৪ জুলাই ভারতে আসছে

Avatar

Published on:

ভারতে Realme 6i এর লঞ্চ নিয়ে কয়েক সপ্তাহ ধরে গুঞ্জন চলছিল। এবার জানা গেলো আগামী ২৪ জুলাই ভারতে আসছে এই বাজেট ফোনটি। রিয়েলমি এই ফোনের লঞ্চ ইভেন্টে অংশগ্রহণ করার জন্য মিডিয়া কে ইনভাইট করতে শুরু করেছে। ইনভাইট লেটারে কোম্পানি লিখেছে, রিয়েলমি ৬ আই ফোনটি ‘মোর পাওয়ারফুল পারফরম্যান্স ও প্রো ডিসপ্লে’ সহ আগামী ২৪ জুলাই ভারতে আসছে। এই ইভেন্ট ১২:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। কোম্পানির Twitter, Facebook এবং YouTube অ্যাকাউন্ট থেকে লঞ্চ ইভেন্ট সরাসরি দেখা যাবে। আপনাকে জানিয়ে রাখি ইতিমধ্যেই কোম্পানি Realme 6i কে মায়ানমারে লঞ্চ করেছে।

Realme 6i ফোনটি Flipkart এক্সক্লুসিভ প্রোডাক্ট হবে। জনপ্রিয় এই ই-কমার্স সাইট থেকে এই ফোনের লঞ্চের কথা জানানো হয়েছে। যদিও ফোনটির দাম সম্পর্কে কিছু জানা যায়নি। মায়ানমারে রিয়েলমি ৬ আই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল। যার ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৩,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৬,০০০ টাকা।

রিয়েলমি ৬ আই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনিড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯। ডুয়েল সিমের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI । আবার প্রসেসর হিসাবে এতে অক্টা কোর হেলিও জি ৮০ ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আবার এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৬ আই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রথম সেন্সর হলো এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় সেন্সর হল ৮ মেগাপিক্সেল, যার অ্যাপারচার এফ/২.৩। তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হিসাবে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি সি পোর্ট, ব্লুটুথ, ওয়াইফাই, 4G VoLTE, জিপিএস ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥