HomeAppsএবার WhatsApp থেকে পাঠান HD ফটো, প্রতীক্ষিত ফিচার আনল সংস্থা

এবার WhatsApp থেকে পাঠান HD ফটো, প্রতীক্ষিত ফিচার আনল সংস্থা

WhatsApp তাদের ব্যবহারকারীদের আরো উন্নীত চ্যাটিং অভিজ্ঞতা প্রদান করার জন্য প্রায়শই নিত্যনতুন ফিচার নিয়ে আসে। আজ এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি আরেকটি দারুণ তথা কার্যকরী ফিচার রোলআউট করেছে। এই নয়া ফিচারটি মূলত সেইসকল ব্যক্তিদের খুব কাজে লাগবে, যারা বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে ছবি শেয়ার করতে ভালোবাসেন। আজ্ঞে হ্যাঁ! মেটা-মালিকাধীন অ্যাপের এই লেটেস্ট বৈশিষ্ট্য, ব্যবহারকারীদের এইচডি (HD) কোয়ালিটির ছবি পাঠানোর অনুমতি দেবে। এক্ষেত্রে WhatsApp -এর ফিচার আপডেট ট্র্যাকিং সাইট WABetaInfo হালফিলে স্ক্রিনশট সহ একটি টুইট শেয়ার করেছে। যেখানে এইচডি ছবি পাঠানোর জন্য ডেডিকেটেড বাটনটি দেখা গেছে।

HD ছবি পাঠান WhatsApp -এর লেটেস্ট ভার্সনে

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার বর্তমানে বিটা সংস্করণে উপলব্ধ। অর্থাৎ নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারীরা এখন এই ফিচারের অ্যাক্সেস পাচ্ছেন। এক্ষেত্রে আইওএস (iOS) ডিভাইসের মালিকেরা ‘টেস্টফ্লাইট’ (TestFlight) অ্যাপ থেকে হোয়াটসঅ্যাপের লেটেস্ট আপডেটটি (হোয়াটসঅ্যাপ ফর আইওএস বিটা ভার্সন নম্বর ২৩.১১.০.৭৬) ডাউনলোড করতে পারবেন। আর যদি আপনি একজন অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারী হন, তাহলে এই ফিচারটি ব্যবহার করার জন্য আপনাকে ‘গুগল প্লে স্টোর’ (Google Play Store) থেকে সর্বশেষ ‘হোয়াটসঅ্যাপ ফর অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২৩.১২.১৩’ ডাউনলোড করতে হবে।

WABetaInfo দ্বারা শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, হোয়াটসঅ্যাপ তাদের প্ল্যাটফর্মের চ্যাট বক্সে ফটো শেয়ার করার জন্য স্ট্যান্ডার্ড এবং এইচডি কোয়ালিটি – এই দুটি বিকল্প অফার করছে। অর্থাৎ, নতুন ফিচারের অধীনে – ১৬০০x১০৫২ পিক্সেল রেজোলিউশনের সাথে স্ট্যান্ডার্ড ফটো অথবা ৪০৯৬x২৬৯২ পিক্সেল রেজোলিউশন সহ এইচডি ফটো পাঠানো যাবে।

রিপোর্টে আরো বলা হয়েছে যে, চ্যাট উইন্ডো -তে ফটো পাঠানোর ক্ষেত্রে ডিফল্ট রূপে স্ট্যান্ডার্ড কোয়ালিটি সেট করা থাকবে। ফলে ব্যবহারকারীদের হাই-কোয়ালিটির ছবি পাঠানোর জন্য ‘এইচডি’ লেখা বিকল্পটি ম্যানুয়ালি নির্বাচন করতে হবে। এক্ষেত্রে, প্রেরিত ছবিতে ‘এইচডি’ লেখা ট্যাগ স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হয়ে যাবে। যাতে বিপরীতে থাকা ব্যক্তি বুঝতে পারেন যে, প্রাপ্ত ছবিটি এইচডি কোয়ালিটির।

WhatsApp এর এই নয়া ফিচারকে বর্তমানে শুধুমাত্র ছবি পাঠানোর জন্য উপলব্ধ করা হয়েছে। তবে খবর পাওয়া যাচ্ছে, খুব শীঘ্রই এই বৈশিষ্ট্যটি ভিডিও -র ক্ষেত্রে আনা হবে। তবে ততদিন WhatsApp-এ হাই-কোয়ালিটির ভিডিও কনটেন্ট পাঠানোর জন্য ‘ডকুমেন্ট’ নামক বিকল্পটি ব্যবহার করতে হবে আপনাদের। এছাড়া স্ট্যাটাসেও এইচডি ফটো শেয়ার করার ক্ষেত্রে নতুন ফিচারটি কাজে লাগবে না।

RELATED ARTICLES

Most Popular