TechGupAudioসুখবর! Apple আনছে USB টাইপ-C পোর্টের Earphone, সব ফোনেই চলবে

সুখবর! Apple আনছে USB টাইপ-C পোর্টের Earphone, সব ফোনেই চলবে

Apple খুব শীঘ্রই একটি নয়া ওয়্যারড ইয়ারপড বাজারে আনার পরিকল্পনা করছে, যা আসন্ন iPhone 15 সিরিজের সাথে আসবে। সংস্থাটির পোর্টফোলিওতে ইতিমধ্যেই একটি ওয়্যারড ইয়ারফোন বিদ্যামান আছে। যদিও সেটি লাইটনিং পোর্ট সহ এসেছিল। কিন্তু Apple -এর আসন্ন ইয়ারফোন মডেলটি ইউএসবি টাইপ-সি (USB Type-C) কানেক্টর সাপোর্ট সহ লঞ্চ হবে।

টিপস্টার শ্রিম্পঅ্যাপলপ্রো (ShrimpApplePro) -এর টুইট থেকে আমরা জানতে পেরেছি যে, টিম কুকের সংস্থাটি ইতিমধ্যেই তাদের আসন্ন ইউএসবি টাইপ-সি পোর্ট কানেক্টর সমর্থিত ওয়্যারড ইয়ারপড উৎপাদন করার কাজ শুরু করে দিয়েছে। পাশাপাশি এমএফআই ইউএসবি টাইপ-সি ক্যাবলও তৈরি করছে অ্যাপল।

অবগতির জন্য জানিয়ে রাখি, অ্যাপল বর্তমানে তাদের লাইটনিং পোর্ট কানেক্টর বা ৩.৫ মিমি হেডফোন জ্যাক অ্যাডাপ্টারের সাথে আসা তারযুক্ত ইয়ারবাড মডেলকে ১৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ১,৫৫০ টাকা) মূল্যে বিক্রি করছে। যদিও ২০১৬ সালে ওয়্যারলেস AirPods লঞ্চ করা পর উক্ত ওয়্যারড অডিও ডিভাইসটির জনপ্রিয়তা অ্যাপল ব্যবহারকারীদের মধ্যে কিছুটা কমে গিয়েছিল।

উল্লেখ্য, আসন্ন iPhone 15 সিরিজের ডিভাইসগুলি নতুন চার্জিং পোর্টের সাথে আসবে বলে আগেই জানিয়েছে টিএফ (TF) ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের গবেষক মিং-চি কুও। সংস্থাটি iPhone 15 সিরিজে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি পোর্ট অফার করবে। মূলত ইউরোপীয় ইউনিয়ন দ্বারা সমস্ত স্মার্টফোন এবং ইলেক্ট্রনিক্স প্রোডাক্টের জন্য একটি সাধারণ চার্জিং স্ট্যান্ডার্ড অনুসরণ করার দাবির কারণেই Apple এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।

RELATED ARTICLES

Top Stories