রয়্যাল এনফিল্ডের খেল খতম! বাজার কাঁপাতে Eliminator বাইক লঞ্চ করল Kawasaki

Avatar

Published on:

Kawasaki Eliminator Bike Launched in India

এ যেন লঞ্চের বন্যা। ঝুলি থেকে একের পর এক নতুন মোটরসাইকেল ক্রেতাদের জন্য উপস্থাপন করে চলেছে কাওয়াসাকি ইন্ডিয়া (Kawasaki India)। পয়লা জানুয়ারি Ninja ZX-6R https://techgup.com/automobile/2024-kawasaki-ninja-zx6r-launched-in-india-at-rs-11-09-lakh/ সুপারস্পোর্ট বাইক লঞ্চের পর এবার আরও এক নতুন মোটরসাইকেল ভারতের বাজারে হাজির করল সংস্থা। সদ্য লঞ্চ করা আরবান ক্রুজারটির নাম Kawasaki Eliminator। দাম ৫.৬২ লাখ টাকা (এক্স-শোরুম)। এলিমিনিটেরে Ninja Z400 স্পোর্টস বাইকের ইঞ্জিন মডিফাই করে ব্যবহার করা হয়েছে। এটি সিঙ্গেল কালার অপশনে মিলবে – মেটালিক ফ্ল্যাট স্পার্ক ব্ল্যাক। জানুয়ারির মাঝামাঝি থেকে বাইকটির ডেলিভারি আরম্ভ করবে বলে জানিয়েছে কাওয়াসাকি।

Kawasaki Eliminator: স্পেসিফিকেশন ও ফিচার্স

ডিজাইনের প্রসঙ্গে বললে, সদ্য লঞ্চ হওয়া ক্রুজার মোটরসাইকেলটিতে রয়েছে ক্লাসিক স্টাইল। Vulcan 650 থেকে অনুপ্রাণিত এই নিও রেট্রো ডিজাইনের বাইকে গোলাকৃতি এলইডি হেড ল্যাম্প, ডিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক এবং মেগা ফোন এগজস্ট বর্তমান। রাইডিং আরামদায়ক করে তুলবে লম্বা ওয়ান-পিস হ্যান্ডেলবার এবং নিউট্রাল ফুটপেগ পজিশন। ফলে আপরাইট রাইডিং পোস্চার পাবে রাইডার।

Kawasaki Eliminator-এর নয়া ভার্সনে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে রয়েছে সার্কুলার এলসিডি ইন্সট্রুমেন্ট প্যানেল। যা ডিজিটাল স্পিডোমিটার, ট্যাকোমিটার, ফুয়েল গজ, কুল্যান্ট টেম্পারেচার, মেইনটেনেন্স রিমাইন্ডার, পজিশন ইন্ডিকেটর, ক্লক, ওডোমিটার, টু ট্রিপ মিটার, রেঞ্জ এবং ব্লুটুথ কানেক্টিভিটি অফার করবে। সেফটি ফিচার্স হিসাবে এতে উপস্থিত ডুয়েল চ্যানেল এবিএস, স্মার্টফোন কানেক্টিভিটি, স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ ইত্যাদি।

হাই-পারফরম্যান্সের জন্য Kawasaki Eliminator-এ রয়েছে ৪৫১ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন, যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪০ বিএইচপি এবং ৬,০০০ আরপিএম গতিতে ৪৬ এনএম টর্ক উৎপন্ন হবে। ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার সাসপেনশন আছে এতে। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ৩১০ মিমি সেমি-ফ্লোটিং ডিস্ক এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

কাওয়াসাকি এলিমিনিটের আরবান ক্রুজার বাইকের মাটি থেকে বাইকটির সিটের উচ্চতা ৭৩৪ মিমি। সামনে ১৮ ইঞ্চি ও পেছনে ১৬ ইঞ্চি হুইলে ১৩০/৭০-১৮ ফ্রন্ট ও ১৫০/৮০-১৬ সেকশন রিয়ার টায়ার বর্তমান। ভারতের বাজারে মোটরসাইকেলটির মূল প্রতিদ্বন্দ্বী Royal Enfield Shotgun 450 ও Harley-Davidson X440।

সঙ্গে থাকুন ➥