দেশের বাজারে হঠাৎই বিক্রি দ্বিগুণ! বাইকের চাহিদা বৃদ্ধি দেখে চক্ষু চড়কগাছ Bajaj এর

Avatar

Updated on:

Bajaj Auto 2 Wheelers Sales

২০২৩-এর এপ্রিলে টু-হুইলার বিক্রির পরিসংখ্যান প্রকাশ করল বাজাজ অটো (Bajaj Auto)। ভারতে গত মাসে সংস্থাটি ১,৮১,৮২৮টি নতুন মোটরসাইকেল ও স্কুটারের চাবি গ্রাহকদের তুলে দিয়েছে। যেখানে এক বছর আগে বিক্রির পরিমাণ ছিল ৯৩,২৩৩ ইউনিট। ফলে গত মাসে বেচাকেনায় ৯৫% বৃদ্ধি প্রত্যক্ষ করা গেছে।

অন্যদিকে, ২০২৩ এর মার্চের তুলনায় বাজাজ অটোর বিক্রি বেড়েছে ২৯,৫৪১ ইউনিট। যদিও গত মাসে রপ্তানিতে ৪৪% পতন দেখেছে বাজাজ। গত মাসে ১,০৬,১৫৭ ইউনিট টু-হুইলার আর্ন্তজাতিক বাজারে রপ্তানি বাজাজ। ২০২২-এর এপ্রিলের তুলনায় যা ৮২,৩২০ ইউনিট কম। যদিও মার্চের তুলনায় রপ্তানি ১১,৪৪২ ইউনিট বা শতকরা ১২% বৃদ্ধি পেতে দেখা গেছে।

ভারতে Bajaj-এর টপ-সেলিং মোটরসাইকেল

বাজাজ অটো সম্প্রতি ২০২-২৩ অর্থবর্ষে তাদের রেকর্ড পরিমাণ নিট লাভের কথা জানিয়েছে। সংস্থা সূত্রে খবর, যার পরিমাণ ৫,৬২৮ কোটি টাকা। সংস্থার ইতিহাসে এই প্রথম। সংস্থার বেস্ট সেলিং মডেল হিসাবে Pulsar সিরিজের বাইকগুলির জনপ্রিয়তা আজও অটুট। পাশাপাশি কমিউটার সেগমেন্টে Platina, CT, আবার বৈদ্যুতিক মডেল হিসেবে Bajaj Chetak-এর জারিজুরিও দেখবার মতোই। এছাড়া বড় বাইক সেগমেন্টে Dominar, Avenger-তো রয়েছেই। বর্তমানে বাজাজের ঝুলিতে রয়েছে ১১টি পালসার মডেল।

Bajaj-Triumph এদেশে জোট বেঁধে মোটরসাইকেল আনছে

এদিকে বর্তমানে বাজাজ ও তার অংশীদার ট্রায়াম্ফ, যৌথভাবে ভারত এবং আন্তর্জাতিক বাজারের জন্য নতুন রেঞ্জের মোটরসাইকেল উন্নয়নে হাত লাগিয়েছে। একের অধিক মডেল লঞ্চ হবে বলেই নিশ্চিত করেছেন বাজাজ অটো-র সিইও রাজীব বাজাজ। ২০২৩-২৪-এর দ্বিতীয় ত্রৈমাসিক অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে প্রথম মডেলটি লঞ্চ করা হবে বলে সংস্থা সূত্রে জানানো হয়েছে।

সঙ্গে থাকুন ➥