Ducati Monster SP: গাড়ির মতো পাওয়ার, ভারতে 973 সিসির গতিদানব আনছে ডুকাটি

Avatar

Published on:

Ducati Monster SP India Launch Date

বছরের শুরুতে প্রিমিয়াম মোটরসাইকেল নির্মাতা ডুকাটি ইন্ডিয়া (Ducati India) ২০২৩-এর সম্ভাব্য লঞ্চের একটি তালিকা প্রকাশ করেছিল। সাথে সেই সব মডেলের মূল্য সম্পর্কেও একটা ধারণা দেওয়া হয়েছিল। এবারে তারা বহু প্রতীক্ষিত Monster SP পারফরম্যান্স মোটরসাইকেলের লঞ্চের দিনক্ষণ ঘোষণা করল। ইতালিয়ান বাইক সংস্থাটি জানিয়েছে, আগামী ২ মে, ২০২৩-এ বাজারে লঞ্চ করা হবে মডেলটি। বছরের শুরুতে এর দাম ১৫.৯৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ঘোষণা করা হয়েছিল। তবে Ducati Monster SP লঞ্চের পর এর দাম কমবেশি হতে পারে।

Ducati Monster SP : ফিচার্স

Ducati Monster SP হচ্ছে Monster-এর স্ট্যান্ডার্ড ভার্সনের পারফরম্যান্স মোটরসাইকেল। এতে এলইডি ডিআরএল সহ একটি প্রোজেক্টর স্টাইল হেডল্যাম্প, ফুয়েল ট্যাঙ্ক শ্রাউডে ফ্রন্ট ইন্ডিকেটর, একটি স্টেপ-আপ সিট, একটি টুইন পড এগজস্ট, এবং রেড ও ব্ল্যাক ডুয়েল টোন পেইন্ট স্কিম বর্তমান। এছাড়া রয়েছে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল এবং একটি কম্প্যাক্ট ফ্লাইস্ক্রিন।

অন্যান্য বৈশিষ্ট্য হিসাবে ডুকাটি মনস্টার এসপি-তে উপস্থিত সমস্ত এলইডি লাইটিং, একটি টিএফটি ডিসপ্লে, লঞ্চ কন্ট্রোল, এবং তিনটি রাইডিং মোড (স্পোর্ট, রোড এবং ওয়েট)। এছাড়া রয়েছে একটি ১৪ লিটার ফুয়েল ট্যাঙ্ক, কর্নারিং এবিএস, ট্রাকশন কন্ট্রোল, হুইলি কন্ট্রোল, পাওয়ার মোড, কুইকশিফ্টার ও আরও অন্যান্য ফিচার। টিএফটি স্ক্রিনে ডুকাটি মাল্টিমিডিয়া সিস্টেম, ল্যাপ টাইমার, ফুয়েল গজ, তাপমাত্রা এবং অন্যান্য তথ্য ভেসে উঠবে।

Ducati Monster SP : ইঞ্জিন

Monster SP-তে চালিকাশক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ৯৭৩ সিসি, টুইন সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে ৯,২৫০ আরপিএম গতিতে ১১০ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৯৩ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স।

Ducati Monster SP : হার্ডওয়্যার

হার্ডওয়্যার হিসেবে Ducati Monster SP-তে দেওয়া হয়েছে Ohlins NIX ৪৩ মিমি ইউএসডি ফন্ট ফর্ক, একটি মোনোশক রিয়ার সাসপেনশন, ৩২০ মিমি টুইন ডিস্ক সহ টপ নচ ব্রেম্বো ব্রেকিং সিস্টেম, সামনে ফোর পিস্টন ক্যালিপার এবং পেছনে টু পিস্টন ক্যালিপার সহ ২৪৫ মিমি রোটর। মোটরসাইকেলটির ওজন ১৮৬ কেজি।

Ducati Monster SP : প্রতিপক্ষ

ডুকাটির এই বাইকটি বিদেশ থেকে আমদানি করে ভারতে বিক্রির পরিকল্পনা করা হচ্ছে। এতে থাকছে পিরেলি ডায়াব্লো রোস্সো ফোর টায়ার। বিশ্ববাজারে এই স্ট্রিটফাইটার মডেলটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Yamaha MT-09, Triumph Street Triple, Kawasaki Z900 ও BMW F 900 R।

সঙ্গে থাকুন ➥