Electric Scooter: পাল্লা দিয়ে বাড়ছে ব্যাটারি স্কুটারের বিক্রি, আপনিও কি নতুন কিনেছেন?

Avatar

Published on:

Electric 2 Wheeler Sale Increased

পুজোর মাসে উল্লেখযোগ্য হারে বাড়ল ইলেকট্রিক টু-হুইলার ইভির বিক্রির সংখ্যা। গত মাসে বৈদ্যুতিক যানবাহন নির্মাতা সংস্থাগুলি মিলে যে কটা ই-স্কুটার ও ই-বাইক বিক্রি করেছে, তা সেপ্টেম্বরের তুলনায় ১২ শতাংশ বেশি। কেন্দ্রীয় সরকারের বাহন পোর্টালের রেজিস্ট্রেশন ডেটা অনুযায়ী, মোট বিক্রির মধ্যে এক তৃতীয়াংশ অবদান ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর।

অক্টোবরে ভারতে ইলেকট্রিক টু-হুইলার বিক্রি 12% বাড়ল

গত মাসে ভারতে ৭০,৬৭৮টি ইলেকট্রিক টু-হুইলার বিক্রি হয়েছে। যার মধ্যে ওলা একাই বিক্রি করেছে ২২,২৮৪ ইউনিট। যেখানে এ বছর সেপ্টেম্বরে তাদের বিক্রিবাটার পরিমাণ ছিল ১৮,৬৯১ ইউনিট। ওলার প্রতিপক্ষ এথার এনার্জি অক্টোবরে ৮,০২৫টি ই-স্কুটার বেচেছে, যেখানে সেপ্টেম্বরে বিক্রি হয়েছিল ৭,১৫১ ইউনিট।

এক বিবৃতি প্রকাশ করে ওলা অক্টোবরে প্রায় ২৪,০০০ ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রির কথা জানিয়েছে। সেখানে উল্লেখ রয়েছে, “দশেরা এবং নবরাত্রি উপলক্ষে আগের বছরের তুলনায় এবারে তাদের বিক্রি আড়াই গুণ বেড়েছে।” জানিয়ে রাখি, রেজিস্ট্রেশন করতে বিলম্বের কারণে অনেক সময়ই বাহন পোর্টালের সঙ্গে সংস্থাগুলির বিক্রির হিসাব মেলে না।

ওলা ইলেকট্রিকের সিইও ভাবিস আগরওয়াল এক্স-এ (পূর্ব নাম টুইটার) একটি পোস্টে লিখেছেন, “পুজোর মরসুমে ওলা ইলেকট্রিক দলের বলিষ্ঠ শুভারম্ভ। সেপ্টেম্বরের তুলনায় আমাদের প্রায় ৩০% বিক্রিবৃদ্ধি ঘটেছে। নিজস্ব গতিতে ছুটছে ফিউচারফ্যাক্টরি এবং এই চাহিদা পূরণ করতে প্রত্যেকে ৭০ ঘণ্টার বেশি কাজ করেছে।”

সঙ্গে থাকুন ➥