Hero Destini Prime: পুজোর আগে চমক, দেশের সবচেয়ে সস্তা 125 সিসি স্কুটার এনে Activa-কে জব্দ করল হিরো

Updated on:

Hero destini 125 prime launched in India at rs 71499

ভাল মাইলেজ ও ফিচার্সের জন্য বর্তমানে জনপ্রিয়তার শিখরে ১২৫ সিসির স্কুটার সেগমেন্ট। বাজার ধরতে বিভিন্ন সংস্থা সম্পূর্ণ নতুন ১২৫ সিসি মডেল আনছে নয় পুরনো স্কুটার আপডেট করছে। বাইকের জগতে দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থা হিরো মটোকর্প (Hero MotoCorp)-এর রাজ চললেও, স্কুটার মার্কেটে তাদের দাপট কম। তাই হিরো এবার ১২৫ সিসির স্কুটি Destini 125-এর নতুন এন্ট্রি-লেভেল ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। যা Hero Destini 125 Prime নামে এসেছে। ৭১,৪৯৯ টাকা (এক্স-শোরুম, দিল্লি) মূল্যে হাজির হয়েছে স্কুটারটি। দেশে ১২৫ স্কুটারের এটাই সর্বনিম্ন দাম। টপ-স্পেক ভ্যারিয়েন্ট Destini Xtec VX-এর থেকে যা ১৪,২৩৯ টাকা কম।

Hero Destini 125 Prime: ডিজাইন ও ফিচার্স

হিরো ডেস্টিনি ১২৫ প্রাইমের সার্বিক ডিজাইন ও ফিচারের তালিকা অতি সাদামাটা রাখা হয়েছে। বৈশিষ্ট্যের তালিকা থেকে আকর্ষণীয় ক্রোম-ফিনিশ মিরর ও ব্যাক রেস্ট বাদ পড়েছে। পরিবর্তে যুক্ত হয়েছে বডি-কালার মিরর, ব্যাকরেস্ট হীন সিঙ্গেল-পিস গ্র্যাবরেল এবং ডুয়েল টোন সিটের বদলে সিঙ্গেল টোন সিট।

হিরো ডেস্টিনি ১২৫ প্রাইমে চালকের সুবিধার জন্য স্টার্ট/স্টপ বাটন এবং সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। দাম কম রাখতে ব্লুটুথ কানেক্টিভিটি এবং ফ্রন্ট মোবাইল চার্জার স্লট অনুপস্থিত। তার বডলে আন্ডার সিট চার্জিং পোর্ট এবং আন্ডার সিট ল্যাম্প দেওয়া হয়েছে।

Hero Destini 125 Prime: ইঞ্জিন ও হার্ডওয়্যার

স্কুটারটি অতি সাধারণ হার্ডওয়্যার সমেত বাজারে হাজির হয়েছে। উদাহরণস্বরূপ বলা যায়, এক্সটেক ভ্যারিয়েন্টে থাকা অ্যালয় হুইলের পরিবর্তে ১০ ইঞ্চি স্টিল রিমে ছুটবে এটি। সাসপেনশনের দায়িত্ব পালন করতে সামনে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পিছনে মোনোশক সাসপেনশন রাখা হয়েছে।

Hero Destini Prime-এর চাকায় গতি আনতে উপস্থিত ১২৪.৬ সিসি, সিভিটি গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৯ বিএইচপি ক্ষমতা এবং ১০.৩৬ এনএম টর্ক উৎপন্ন হবে। স্কুটারটি দুটি রঙের বিকল্পে উপলব্ধ – পার্ল সিলভার হোয়াইট এবং নেক্সাস ব্লু নোবেল রেড।

সঙ্গে থাকুন ➥