বাজেট বাড়ালেই Yamaha FZ 25, তাহলে কি নয়া Hero Xtreme 200S 4V কেনা উচিৎ হবে

Avatar

Published on:

Hero Xtreme 200s 4v vs Yamaha FZ 25 which motorcycle should you buy see Comparison

গতকালই ফোর-ভাল্ভ ভার্সনে দেশের সবচেয়ে সস্তা ফুল-ফেয়ার্ড বাইক Hero Xtreme 200S 4V লঞ্চ হয়েছে। নতুন মডেলের এক্স-শোরুম দাম ১.৪১ লক্ষ টাকা। মোটরসাইকেলটি ৬ শতাংশ বেশি শক্তি এবং ৫ শতাংশ অধিক টর্ক উৎপন্ন করবে বলে জানিয়েছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। বাজারে এক্সট্রিমের সঙ্গে লড়াই চলবে Yamaha FZ 25 এর। তাহলে আপনার জন্য উপযুক্ত হবে কোনটি? চলুন তুলনার মাধ্যমে জেনে নেওয়া যাক।

Yamaha FZ 25 ডিজাইনের নিরিখে বেশি আকর্ষণীয়

Yamaha FZ 25 বাইকটি পেশীবহুল ১৪ লিটার ফুয়েল ট্যাঙ্ক, এলইডি হেড লাইট, চওড়া হ্যান্ডেলবার, স্লিক টেলল্যাম্প, আপসোয়েপ্ট এগজস্ট, স্প্লিট স্টাইল সিট, এবং এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সঙ্গে এসেছে। অন্যদিকে, । অন্যদিকে, Hero Xtreme 200S 4V-তে উপস্থিত ১২.৮ লিটার ফুয়েল ট্যাঙ্ক, স্লিম এলইডি হেডল্যাম্প, উঁচু হ্যান্ডেলবার, ফুলফেয়ারিং, আপসোয়েপ্ট এগজস্ট, একটি স্টেপ্ড-আপ সিট এবং একটি এলইডি টেলল্যাম্প। ১৭ ইঞ্চি অ্যালয় হুইল মেলে দুই মডেলেই।

উভয় বাইকে ডিস্ক ব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএস আছে

রাইডারের সুরক্ষা বজায় রাখতে Yamaha FZ 25 ও Hero Xtreme 200S 4V উভয় মডেলে রয়েছে দু’চাকায় ডিস্ক ব্রেক সহ ডুয়েল চ্যানেল এবিএস। সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে ও পিছনে যথাক্রমে টেলিস্কোপিক ফ্রন্ট এবং মনোশক ইউনিট দেওয়া হয়েছে।

Yamaha FZ 25-এর ইঞ্জিন বেশি শক্তিশালী

Yamaha FZ 25-এ এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ২৪৯ সিসি, এয়ার-অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২০.৫ এইচপি শক্তি এবং ২০.১ এনএম টর্ক পাওয়া যায়। অন্যদিকে, Hero Xtreme 200S 4V-এ আছে একটি ২০০ সিসি, ওয়েল কুল্ড, ফোর ভাল্ভ, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ১৮.৮ এইচপি পাওয়ার এবং ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হবে। উভয় মডেলেই পাঁচ গতির ম্যানুয়াল গিয়ারবক্স বর্তমান।

কোন বাইকটি কিনলে লাভবান হবেন

Hero Xtreme 200S 4V-এর দাম ১.৪১ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যেখানে Yamaha FZ 25 কিনতে খরচ পড়ে ১.৫১ লক্ষ টাকা (এক্স-শোরুম)। দাম বেশি হলেও FZ 25-এর আগ্রাসী ডিজাইন এবং অধিক শক্তিশালী ইঞ্জিনের কারণে Xtreme 200S 4V-এর এটি কয়েক ধাপ এগিয়ে আছে।

সঙ্গে থাকুন ➥