Ola S1 Pro নাকি নতুন Okaya Motofaast, কার মাইলেজ বেশি, কার দাম সস্তা, থাকল সমস্ত তথ্য

Avatar

Published on:

Okaya Motofaast vs Ola S1 Pro Compared

ভারতে সদ্য Okaya Motofaast ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ করেছে। এর দাম রাখা হয়েছে ১.৩৭ লাখ টাকা (এক্স-শোরুম)। স্কুটারটি সাতটি রঙের বিকল্পে উপলব্ধ। এর সাথেই রয়েছে নজরকাড়ার মতো গ্রাফিক্স। এদিকে দামের দিক থেকে প্রথম প্রজন্মের Ola S1 Pro-এর সাথে প্রতিদ্বন্দ্বিতায় শামিল হয়েছে Motofaast। এখন বিষয় হচ্ছে, কোনটির কার থেকে এগিয়ে? এর উত্তর এই প্রতিবেদনে খুঁজে নেব আমরা।

Ola S1 Pro-এর ডিজাইন অধিক দর্শনীয়

Okaya Motofaast-এ আছে ধারালো ডিজাইন ও সাথে অ্যাপ্রন-মাউন্টেড এলইডি হেডল্যাম্প, একটি চওড়া হ্যান্ডেলবার, একটি ৭-ইঞ্চি ইন্সট্রুমেন্ট প্যানেল অ্যাঙ্গুলার মিরর, সিঙ্গেল পিস সিট, একটি ফ্ল্যাট ফুটবোর্ড এবং ১২ ইঞ্চি ডিজাইনার হুইল।

অন্যদিকে Ola S1 Pro-তে রয়েছে একটি ডুয়েল পড স্মাইলি-আকৃতির এলইডি হেডলাইট, একটি ফ্ল্যাট ফুট বোর্ড, ফ্ল্যাট টাইপ সিট, একটি ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ১২ ইঞ্চি অ্যালয় হুইল।

উভয় স্কুটারেই কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম ও ডিস্ক ব্রেক উপস্থিত

সুরক্ষা নিশ্চিত করতে Okaya Motofaast ও Ola S1 Pro-তে দেওয়া হয়েছে উভয় চাকায় ডিস্ক ব্রেক ও কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম বা সিবিএস। হ্যান্ডেলিংয়ের ক্ষেত্রে এগুলি বিশেষ ভূমিকা পালন করে। প্রথমটিতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার শক অ্যাবসর্বার। যেখানে পরবর্তী স্কুটারটি সিঙ্গেল সাইডেড ফ্রন্ট ফর্ক ও মোনোশক ইউনিটে ছোটে।

S1 Pro উন্নততর রাইডিং রেঞ্জ দেয়

এগিয়ে চলার শক্তি জোগাতে Okaya Motofaast-এ উপস্থিত একটি ২.৩ কিলোওয়াট হাব-মাউন্টেড ইলেকট্রিক মোটর এবং একটি ৩.৫৩ কিলোওয়াট আওয়ার ডুয়েল ব্যাটারি সিস্টেম। সম্পূর্ণ চার্জে যা ১৩০ কিলোমিটার রেঞ্জ প্রদানের প্রতিশ্রুতি দেয়। অন্যদিকে, Ola S1 Pro-তে রয়েছে একটি ৮.৫ কিলোওয়াট সেন্ট্রালি মাউন্টেড ইলেকট্রিক মোটর এবং একটি ৩.৯৭ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। এই মডেলটির রেঞ্জ ১৮১ কিলোমিটার।

কোনটি কিনলে লাভবান হবেন?

ভারতে Okaya Motofaast-এর দাম ১.৩৭ লাখ টাকা ধার্য করা হয়েছে। যেখানে প্রথম প্রজন্মের Ola S1 Pro কিনতে খরচ পড়ে ১.৪০ লাখ টাকা। দুটিই এক্স-শোরুম মূল্য ধরে। আমাদের পরামর্শ অনুযায়ী, ওলার স্কুটারটি প্রতিপক্ষ মডেলটির তুলনায় এগিয়ে। কারণ এতে মেলে বেশি রেঞ্জ, আকর্ষণীয় ডিজাইন এবং শক্তিশালী পাওয়ারট্রেন।

সঙ্গে থাকুন ➥