Ola S1 Air: ওলার নয়া ই-স্কুটার নিয়ে বড় খবর, এক চার্জে 165 কিমি, দাম 84,999 থেকে শুরু

Avatar

Updated on:

ola-s1-air-delivery-to-start-from-july-ceo-bhavish-aggarwal

গত বছর উৎসবের মরসুমে ওলা ইলেকট্রিক (Ola Electric) তাদের সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার S1 Air লঞ্চ করেছিল। আগামী জুলাই থেকে যার ডেলিভারি দেওয়া হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। তার আগে ওলার কর্ণধার ভাবিশ আগারওয়াল সোশ্যাল মিডিয়াতে ইলেকট্রিক স্কুটারটির ছবি প্রকাশ করলেন। Ola S1 Air-এর বুকিং গ্রহণ চলছে। তবে পার্চেস উইন্ডো, টেস্ট রাইড এবং ডেলিভারি জুলাই থেকে আরম্ভ হতে চলেছে।

Ola S1 Air-এর টেস্ট ড্রাইভ নেওয়ার ছবি প্রকাশ করলেন ভাবিশ আগরওয়াল

ভাবিশ টুইটারের পোস্টে লিখেছেন, “S1 Air-এর টেস্ট ড্রাইভ শুরু হতে চলেছে। জুলাইয়ে আসছি।” তিনি যোগ করেন, এটি লঞ্চের পর আমাদের সর্বাধিক জনপ্রিয় S1 ই-স্কুটারের সবচেয়ে সস্তার ভার্সন হিসেবে আসবে। তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে এটি। দাম ৮৪,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। মিড এবং টপ ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ৯৯,৯৯৯ টাকা ও ১,০৯,০০০ টাকা (এক্স-শোরুম)।

Ola S1 Air স্পেসিফিকেশন

ওলা এস১ এয়ার-এর তিনটি ব্যাটারি ভ্যারিয়েন্ট উপলব্ধ – ২, ৩ ও ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ব্যাটারির ক্ষমতা ভিন্ন হওয়ার কারণে রেঞ্জ আলাদা। তবে প্রতিটির ইলেকট্রিক মোটরের আউটপুট ৪.৫ কিলোওয়াট।সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৮৫ কিলোমিটার। ২ কিলোওয়াট আওয়ার ভ্যারিয়েন্টের রেঞ্জ ৮৫ কিলোমিটার। যেখানে ৩ কিলোওয়াট আওয়ার ও ৪ কিলোওয়াট আওয়ার মডেল দুটি সম্পূর্ণ চার্জে যথাক্রমে ১২৫ কিলোমিটার ও ১৬৫ কিলোমিটার পথ চলতে সক্ষম।

ডিজাইনের প্রসঙ্গে বললে, Ola S1 Air সংস্থার বাকি দুই মডেল S1 ও S1 Pro-এর অনুরূপ। এটি পাঁচটি ডুয়েল টোন পেইন্ট থিম সহ হাজির হয়েছে – কোরাল গ্ল্যাম, নিও মিন্ট, পোর্সেলেইন হোয়াইট, জেট ব্ল্যাক ও লিকুইড সিলভার। প্রসঙ্গত, ওলা জানিয়েছে যে সকল ক্রেতা গত দিওয়ালিতে S1 Air-এর ২.৫ কিলোওয়াট আওয়ার ভ্যারিয়েন্টটি বুকিং করেছিলেন, কোনরকম অতিরিক্ত মূল্য ছাড়াই তাদের ৩ কিলোওয়াট আওয়ার মডেলটি ডেলিভারি করা হবে।

সঙ্গে থাকুন ➥