Tork Kratos R: একলাফে 37,000 টাকা দাম কমল এই বাইকের, ফুল চার্জে চলে 180 কিমি

Avatar

Published on:

Tork Kratos R Price Cut India

ভারতের বাজারে ইলেকট্রিক মোটরসাইকেল Kratos R লঞ্চ করে আলোড়ন ফেলে দিয়েছিল টর্ক মোটরস (Tork Motors)। একটি বৈদ্যুতিক বাইক থেকেও যে পেট্রলের সমান ক্ষমতা মিলতে পারে, তার জলজ্যান্ত উদাহরণ তাদের এই মডেল। মার্চের শুরুতে এই বৈদ্যুতিক মোটরসাইকেলে লোভনীয় ডিসকাউন্টের কথা ঘোষণা করল টর্ক। ৩৭,০০০ টাকা ডিসকাউন্ট ধরে এই মাস জুড়ে Tork Kratos R ১,৪৯,৯৯৯ টাকায় (এক্স-শোরুম) কেনা যাবে। যেখানে আগে এটি কিনতে খরচ পড়ত ১.৮৭ লাখ টাকা (এক্স-শোরুম) আজ থেকে শুরু হয়েছে এই অফার এবং ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত বৈধ থাকবে।

Tork Kratos R – ব্যাটারি, রেঞ্জ ও পারফরম্যান্স

Tork Kratos R-এ রয়েছে এটি ৪ কিলোওয়াট আওয়ার IP67 রেটিং যুক্ত লিথিয়াম আয়ন ব্যাটারি ও একটি ৯ কিলোওয়াট অ্যাক্সিয়াল ফ্লাক্স মোটর থেকে ৩৮ এনএম টর্ক উৎপন্ন হয়। ফুল চার্জে ব্যাটারি থেকে ১৮০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায় বলে দাবি সংস্থার। আবার এটি ১০৫ কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম।

Kratos R-এ রয়েছে ফার্স্ট চার্জিং পোর্ট, যার মাধ্যমে এক ঘন্টায় ২০% থেকে ৮০% চার্জ হয়ে যায়। স্প্লিট ট্রেলিস ফ্রেমের উপর ভিত্তি করে আসা বাইকটিতে রয়েছে একটি প্রথাগত টেলিস্কোপিক ফর্ক এবং মোনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সিবিএস সমেত সামনে ও পেছনের চাকায় ডিস্ক ব্রেক রয়েছে। ১৭ ইঞ্চি অ্যালয় হইলে ছোটে এই বাইক। এর ওজন ১৪০ কেজি।

Tork Kratos R – ফিচার্স

গুরুত্বপূর্ণ ফিচার্স হিসেবে Tork Kratos R-এ রয়েছে চারটি রাইডিং মোড – Eco+, Eco, City ও Sport। চালকের সুবিধার জন্য এতে দেওয়া হয়েছে ইউনিক রিভার্স মোড। অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে আছে ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ডিজিটাল কনসোল, নেভিগেশন, ইউএসবি চার্জিং পোর্ট, অ্যান্টি থেফ্ট সিস্টেম, ক্র্যাশ অ্যালার্ট, রাইড অ্যানালাইটিক্স, গাইড মি হোম লাইট, OTA আপডেট এবং রি-জেনারেটিভ ব্রেকিং।

সঙ্গে থাকুন ➥